ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

সাত সন্তান, সাত ব্যালন ডি’অর চান রোনালদো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫০৯ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১৭
সাত সন্তান, সাত ব্যালন ডি’অর চান রোনালদো ছবি: সংগৃহীত

সাত সংখ্যাটি ক্রিস্টিয়ানো রোনালদোর ভীষণ প্রিয়! জার্সি নাম্বার সাত। ব্যক্তিগত জীবনেও সাতের পূর্ণতা আনতে চান তিনি। সাত সন্তানের বাবা হওয়ার পাশাপাশি সাতটি ব্যালন ডি’অর (বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার) জয়ের ইচ্ছা প্রকাশ করেছেন সিআর সেভেন।

সম্প্রতি রোনালদোর ঘর আলো করে আসে চতুর্থ সন্তান (কন্যা)। এখন দুই ছেলে ও দুই মেয়ের বাবা তিনি।

আগামী মাসে নিজের পঞ্চম ব্যালন ডি’অর জেতার প্রত্যাশা করছেন গত মাসেই টানা দ্বিতীয়বারের মতো ফিফা বর্ষসেরার স্বীকৃতি পাওয়া পর্তুগিজ অধিনায়ক।

সাতটি সন্তান পাওয়ার ইচ্ছাটা হয়তো পূরণ করবেন! কিন্তু ব্যালন ডি’অর সংখ্যাটা সাতে নিয়ে যাওয়াটা রোনালদোর জন্য বিশাল চ্যালেঞ্জই বটে। আগামী বছরের ফেব্রুয়ারিতে ৩৩-এ পা রাখবেন রিয়াল মাদ্রিদ সুপারস্টার। তার ওপর এই মৌসুমে এখনো গোলস্কোরিংয়ে ছন্দ খুঁজে পাননি। ভক্ত-সমর্থকদের আশা খুব শিগগিরই হয়তো ফর্মে ফিরবেন তাদের প্রিয় তারকা। চ্যাম্পিয়নস লিগে অবশ্য ভালো করছেন। গ্রুপ পর্বের চার ম্যাচে ছয়বার লক্ষ্যভেদ করেছেন।

মাঠ ও মাঠের বাইরে আরও অনেক কিছু অর্জন করতে চান রোনালদো, ‘আমি সাতটি সন্তান এবং একই সংখ্যক ব্যালন ডি’অর চাই। তার মানে আমি এখানেই থামতে চাই না। যতদিন খেলবো, যা জিততে পারি সবই জিতবো। আমার ড্রিম পঞ্চম ব্যালন ডি’অর এবং পরবর্তী বছর আরেকটিতে যেতে হবে। ’

নিজের ফর্ম নিয়ে মোটেও উদ্বিগ্ন নন রোনালদো। সমালোচনাও কানে নিচ্ছেন না সাবেক ম্যানচেস্টার ইউনাইটেড ফরোয়ার্ড। জোর দিয়ে বলছেন, গোলের চেয়েও দলের জন্য আরও বেশি কিছু বয়ে আনছেন।

লা লিগায় রোনালদোর পারফরম্যান্স নিয়ে সমালোচনা চলমান। এই সিজনে সাতটি লিগ ম্যাচে মাত্র একবার জালের দেখা পেয়েছেন। শুরুটা ভালো না হলেও শান্ত থাকছেন রিয়াল আইকন। এক সাক্ষাৎকারে বলেন, ‘আমি সুখী এবং ভালো অনুভব করছি। আপনাকে শান্ত থাকতে হবে একং পরিশ্রম করে যেতে হবে, কারণ আপনি অবশ্যই ভালো করবেন। আপনি আমাকে একটি গোলমেশিন হিসেবে দেখছেন, যে কিনা এমন একজন সবসময় গোল করে যাবে। ’

‘আমাকে শুধুই গোলস্কোরার হিসেবে মূল্যায়ন করা হচ্ছে, যা সবসময়ই সবচেয়ে গুরুত্বপূর্ণ জিনিস নয়। আমি সমালোচনা গ্রহণ করছি, কিন্তু এর সঙ্গে একমত নই। এ কারণেই আমাকে নিয়ে যা বলা হচ্ছে তা পড়া বা শোনা থেকে বিরতি থাকছি। কিন্তু আমার কোনো চয়েস নেই এটিকে মেনে নিতে হবে, আমি তো বিশ্বকে নিয়ন্ত্রণ করতে পারবো না। ’

বাংলাদেশ সময়: ১১০৮ ঘণ্টা ১৭ নভেম্বর, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad