ঢাকা, সোমবার, ২০ ফাল্গুন ১৪৩০, ০৪ মার্চ ২০২৪, ২২ শাবান ১৪৪৫

ফুটবল

মার্দিদ ডার্বিতে কঠিন লড়াইয়ে রিয়াল-অ্যাতলেটিকো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৪ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৭
মার্দিদ ডার্বিতে কঠিন লড়াইয়ে রিয়াল-অ্যাতলেটিকো ছবি:সংগৃহীত

ক’দিনের আন্তর্জাতিক বিরতির পর আবারও মাঠে নামতে যাচ্ছে ইউরোপের শীর্ষস্থানীয় ক্লাব গুলো। এরই ধারাবাহিকতায় শনিবার রাতে স্প্যানিশ লা লিগার মাদ্রিদ ডার্বিতে মুখোমুখি হচ্ছে গতবারের চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ ও অ্যাতলেটিকো মাদ্রিদ। চলতি মৌসুমে দু’দলই নিজেদের নামের প্রতি সুবিচার করতে পারছে না।

বাংলাদেশ সময় ম্যাচটি শুরু হবে শনিবার রাত ১টা ৪৫ মিনিটে। এ খেলাটি হবে অ্যাতলেটিকো মাদ্রিদের নতুন স্টেডিয়াম ওয়ান্ডা মেট্রোপলিটানোয়।

এই মাঠে এটিই প্রথম মাদ্রিদ ডার্বি।

রিয়ালকে অবশ্য মৌসুমের প্রথম থেকেই ইনজুরি ভোগাচ্ছে। সম্প্রতি বিশ্বকাপের বাছাই পর্বে প্লে-অফ ম্যাচ খেলতে গিয়ে দলটির ক্রোয়েশিয়ান তারকা লুকা মদরিচ চোট পেয়েছেন। এছাড়া ইসকোরও চোট রয়েছে। গ্যারেথ বেল এখনো পুরোপুরি ম্যাচ কন্ডিশনে আসেননি।  

বর্তমানে লা লিগার শীর্ষে থাকা বার্সেলোনার থেকে সমান ৮ পয়েন্টে পিছিয়ে রয়েছে রিয়াল মাদ্রিদ ও অ্যাতলেটিকো। রিয়ালের লিগে অবস্থান তৃতীয়। অ্যাতলেটিকো রয়েছে চার নম্বরে। দু’দলের মুখোমুখি সাক্ষাৎকারে রিয়াল মাদ্রিদ জিতেছে সর্বোচ্চ ৮৬টি ম্যাচ।

এদিকে রিয়ালের সেরা তারকা ক্রিস্টিয়ানো রোনালদো ফর্মে নেই। লা লিগার সাতটি ম্যাচে মাঠে নেমে মাত্র একটি গোল করেছেন তিনি! অথচ বিপক্ষের গোল পোস্টে তিনি নিয়েছেন ৪৮টি শট। তার থেকে বেশি শট এবার লা লিগায় নিয়েছেন লিওনেল মেসি। আর্জেন্টাইন অধিনায়ক বিপক্ষের গোলে ৬৯টি শট নিয়ে লক্ষ্যভেদ করেছেন মোট ১২ বার।

বাংলাদেশ সময়: ১৪৫৩ ঘণ্টা, ১৮ নভেম্বর, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।