ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

প্রিমিয়ার লিগে জায়ান্টদের জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৩৩ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১৭
প্রিমিয়ার লিগে জায়ান্টদের জয় ছবি:সংগৃহীত

আন্তর্জাতিক ফুটবলের বিরতির পর মাঠে নেমেছিলো ইংলিশ প্রিমিয়ার লিগের সবকটি জায়ান্ট দল। তবে প্রতিটি দলই জয় নিয়ে মাঠ ছেড়েছে। নিউক্যাসেল ইউনাইটেডের বিপক্ষে ৪-১ গোলে জিতেছে ম্যানচেস্টার ইউনাইটেড, সাউদাম্পটনকে ৩-০ গোলে হারিয়েছে লিভারপুল।

আরেক ম্যাচে ওয়েস্টব্রুমের বিপক্ষে ৪-০ গোলের জয় তুলে নেয় ডিফেন্ডিং চ্যাম্পিয়ন চেলসি। আর টটেনহ্যামের বিপক্ষে জয় খরা কাটিয়ে ২-০ গোলের জয় পায় আর্সেনাল।

ঘরের মাঠ ওল্ড ট্রাফোডে নিউক্যাসেলকে আতিথিয়েতা জানায় ম্যানইউ। তবে ম্যাচে আধিপত্য দেখিয়ে জয় তুলে নেয় হোসে মরিনহোর শিষ্যরা। দলের হয়ে একটি করে গোল করেন অ্যান্তোনিও মার্শাল, ক্রিস স্মলিং, পল পগবা ও রোমেলু লুকাকু। প্রতিপক্ষের হয়ে একমাত্র গোল করেন গেইল। এ ম্যাচে দীর্ঘ ইনজুরি সেরে মাঠে নেমেছিলেন ম্যানইউ স্ট্রাইকার জ্লাতান ইব্রাহিমোভিচ।

অ্যানফিল্ডে সাউদাম্পটনকে হারানোর ম্যাচে জোড়া ল করেন মোহাম্মদ সালাহ। অন্য গোলটি আসে ফিলিপ কুতিনহোর পা থেকে। এ নিয়ে ইপিএল ও চ্যাম্পিয়ন্স লিগ মিলিয়ে শেষ ছয় ম্যাচে আটটি গোল করলেন সালাহ। আর লিগে এখন পর্যন্ত সর্বোচ্চ ৯টি গোল মিশরের এই স্ট্রাইকারের।

ওয়েস্টব্রুমের মাঠে আতিথিয়েতা নিতে যাওয়া চেলসি এডেন হ্যাজার্ডের জোড়ো গোলে বড় জয় পায়। দলের হয়ে আরও একটি করে গোল করেন আলভারো মোরাতা ও মার্কো আলোনসো।

ঘরের মাঠ এমিরেটস স্টেডিয়ামে দুর্দান্ত জয় পায় আর্সেনাল। শক্তিশালী টটেনহ্যামের বিপক্ষে লিগে ছয় ম্যাচ পর জয় খরা কাটালো আর্সেন ওয়েঙ্গারের শিষ্যরা। দলের হয়ে একটি করে গোল করেন সাকোদ্রান মুস্তাফি ও অ্যালেক্সিস সানচেজ।

১২ ম্যাচে ১১ জয় ও এক ড্রয়ে ৩৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ম্যানচেস্টার সিটি। ১২ ম্যাচে আট জয় ও দুই ড্রয়ে ২৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে ম্যানচেস্টার ইউনাইটেড। ২৫ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে গতবারের চ্যাম্পিয়নরা।

২৩ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে টটেনহ্যাম। লিভারপুল ২২ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে আছে। সমান ২২ পয়েন্ট নিয়ে ষষ্ঠস্থানে আর্সেনাল।

বাংলাদেশ সময়: ১০৩২ ঘণ্টা, ১৯ নভেম্বর, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।