ঢাকা, শনিবার, ৩০ চৈত্র ১৪৩০, ১৩ এপ্রিল ২০২৪, ০৩ শাওয়াল ১৪৪৫

ফুটবল

যেকোনো দলকে হারাতে পারে অপ্রতিরোধ্য ম্যানসিটি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৯ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৭
যেকোনো দলকে হারাতে পারে অপ্রতিরোধ্য ম্যানসিটি ছবি: সংগৃহীত

পেপ গার্দিওলার অধীনে এই মৌসুমে ফর্মের তুঙ্গে ম্যানচেস্টার সিটি। প্রিমিয়ার লিগের পাশাপাশি ইউরোপ শ্রেষ্ঠত্বের আসর চ্যাম্পিয়নস লিগেও দুর্দান্ত গতিতে ছুটছে সিটিজেনরা। ম্যানসিটির উড়ন্ত আত্মবিশ্বাসের কথাই তুলে ধরলেন দলের বেলজিয়ান তারকা কেভিন ডি ব্রুইন।

তার কথায়, গার্দিওলা খেলোয়াড়দের মাঝে এই বিশ্বাসটা স্থাপন করেছেন যে ম্যানসিটি অপরাজেয় এবং যে কোনো দলকেই হারাতে পারে। অবশ্য শিষ্যদের আত্মতুষ্টিতে ভুগতে বারণ করেছেন সাবেক বার্সেলোনা কোচ।

ইতিহাদ স্টেডিয়ামে গার্দিওলার এটি দ্বিতীয় সিজন।  শিষ্যরা আত্মতুষ্টিতে ভুগলে ‘খুন’ করবেন গার্দিওলা

তিন মৌসুম ধরে ম্যানসিটির জার্সিতে খেলা ডি ব্রুইন বলেন, ‘গার্দিওলা আমাদের এই আত্মবিশ্বাসটা দিয়েছেন যে আমরা যে কাউকেই হারাতে পারি। গত বছর এমন কিছু ম্যাচ ছিল যেখানে আরও ভালো করতে পারতাম কিন্তু আমরা যথেষ্ট পরিপূর্ণ ছিলাম না। ’

‘এ বছর আমরা আরও বেশি পরিপূর্ণ। বক্সের ভেতর অধিক গোল করছি এবং আমি মনে করি গত বছরের চেয়ে এটাই প্রধান পার্থক্য। এটা শুধু আমার জন্য নয়। টিম যেভাবে খেলছে তাতে আমার কাজটাও সহজ হয়ে যায়। দলের সবার জন্যই খেলাটা সহজ করে দেয়। ’-যোগ করেন ২৬ বছর বয়সী অ্যাটাকিং মিডফিল্ডার।

প্রিমিয়ার লিগে এখনো হারের স্বাদ পায়নি গার্দিওলার ম্যানসিটি। শিরোপা মিশনে ১২ ম্যাচ শেষে (১১ জয় ও ১ ড্রয়ে ৩৪) ৮ পয়েন্টের লিড ২০১৩-১৪ মৌসুমের চ্যাম্পিয়নদের। ২৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে নগর প্রতিদ্বন্দ্বী হোসে মরিনহোর ম্যানচেস্টার ইউনাইটেড।

চ্যাম্পিয়নস লিগেও সিটিজেনদের পারফরম্যান্স নজরকাড়া। ‘এফ’ গ্রুপে টানা চার ম্যাচ জিতে দুই ম্যাচ হাতে রেখেই নকআউট পর্ব (শেষ ষোলো) নিশ্চিত করেছে তারা।

বাংলাদেশ সময়: ১৬৩৮ ঘণ্টা, ২০ নভেম্বর, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।