ঢাকা, মঙ্গলবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

ফুটবল

সব দায়িত্ব নেইমারের একার না: ব্রাজিল কোচ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১০ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১৭
সব দায়িত্ব নেইমারের একার না: ব্রাজিল কোচ ছবি: সংগৃহীত

গত দেড় বছর ব্রাজিল জাতীয় দলের দায়িত্বে আছেন কোচ তিতে। নিজের প্রিয় ছাত্র নেইমারের কাছ থেকে সেরাটা বের করে আনতে বদ্ধ-পরিকর তিনি। আর এ কারণেই সব দায়িত্ব নেইমারের কাঁধে তুলে দিতে চান না ব্রাজিল কোচ।

গত বিশ্বকাপে ব্রাজিল আয়োজক ছিল। সেলেকাওদের চোখ ছিল ষষ্ঠবারের মতো বিশ্বকাপ শিরোপা জেতার।

সেবার ব্রাজিলের কোচ ছিলেন ফেলিপ স্কলারি। সেবারও নেইমারের পায়ের জাদুতে শিরোপা জিততে চেয়েছিল ব্রাজিল। তবে, কলম্বিয়ার বিপক্ষে ম্যাচে ইনজুরিতে পড়ে নিজ দেশে বিশ্বকাপের মেগা ইভেন্ট থেকেই ছিটকে পড়েন নেইমার। ব্রাজিলও ছিটকে পড়ে ফাইনালের আগেই।

এবারো নেইমারের ওপর ভরসা রেখেছে ব্রাজিলের সমর্থকরা। কোচ তিতে জানেন, নেইমারের কাঁধে দায়িত্ব অনেক, ব্রাজিলের প্রত্যাশা আকাশছোঁয়া। তিন বছর আগের নেইমার আর এখনকার নেইমার আলাদা। এখন আরও অনেক বেশি পরিণত পিএসজির এই তারকা। প্রত্যাশা তার কাছে আরও বেড়ে গেছে ব্রাজিলিয়ানদের। তবে, সব দায়িত্ব একা নেইমারকে বহন করতে দিতে চান না তিতে।

‘ফিফা ডটকম’কে দেওয়া সাক্ষাৎকারে তিতে জানান, ‘জাতীয় দলের সব দায়িত্ব নেইমারের একার নয়। তার ওপর আমরা সব দায়িত্ব তুলে দিতে পারি না। আমি সব খেলোয়াড়কে বলেছি, প্রত্যেককে তার নিজ নিজ জায়গার দায়িত্ব পালন করতে হবে। ’

তিতে আরও জানান, ‘যখন একটা খেলোয়াড় বিশ্বের সেরা তিনজনের একজন হবে, তখন তার কাঁধে সব দায়িত্ব চাপিয়ে দেওয়া খুব সহজ হয়। তবে আসল ব্যাপার হলো, আমার দলের প্রত্যেকেই তার নিজের জায়গা সামলানোর জন্য বদ্ধ পরিকর। ’

বাংলাদেশ সময়: ১৬১০ ঘণ্টা, ২৫ নভেম্বর ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।