ঢাকা, শুক্রবার, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৪ মে ২০২৪, ১৫ জিলকদ ১৪৪৫

ফুটবল

হেইঙ্কেসের বায়ার্নকে থামালো মনশেনগ্লাডবাখ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫১ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১৭
হেইঙ্কেসের বায়ার্নকে থামালো মনশেনগ্লাডবাখ ছবি: সংগৃহীত

চতুর্থ মেয়াদে কোচের দায়িত্ব নিয়ে বুন্দেসলিগায় ইয়ুপ হেইঙ্কেসের দুর্দান্ত শুরুর সমাপ্তি হলো। ফর্মে থাকা বুরুশিয়া মনশেনগ্লাডবাখের মাঠে ২-১ গোলে হেরে গেছে বায়ার্ন মিউনিখ।

সাবেক ক্লাবের বিপক্ষে এসে হারের স্বাদ পেলেন ৭২ বছর বয়সী হেইঙ্কেস। মনশেনগ্লাডবাখের ক্লাব ইতিহাসে এখন পর্যন্ত সর্বোচ্চ গোলস্কোরার সাবেক এই জার্মান ফরোয়ার্ড।

খেলোয়াড়ী জীবনের পর শৈশবের ক্লাবটিতেই কোচিং ক্যারিয়ার শুরু করেছিলেন তিনি।

কার্লো আনচেলত্তিকে অপসারণের পর বায়ার্নের ডাগআউটে ফিরে টানা পাঁচটি লিগ ম্যাচেই জয় উপভোগ করেন হেইঙ্কেস। কিন্তু মনশেনগ্লাডবাখের বিপক্ষে হেরেই গেল বাভারিয়ানরা।

হোম ভেন্যুতে প্রথমার্ধেই দুই গোলে লিড নেয় মনশেনগ্লাডবাখ। ৩৯ মিনিটে পেনাল্টি থেকে স্কোরশিটে নাম লেখান চেলসি তারকা ইডেন হ্যাজার্ডের ছোট ভাই থর্গান হ্যাজার্ড। ৪ মিনিট বাদেই ব্যবধান দ্বিগুন করেন জার্মান সেন্টারব্যাক মাথিয়াস গিন্টার। ৭৪ মিনিটের মাথায় আর্তুরো ভিদালের গোলে ম্যাচে ফেরে বাভারিয়ানরা। কিন্তু শেষ পর্যন্ত বল দখলসহ আক্রমণে অনেক এগিয়ে থেকেও সমতায় ফিরতে না পারার হতাশা সঙ্গী হয় হেইঙ্কেসের শিষ্যদের।

এদিকে, গোলউৎসবের ম্যাচে ৪-৪ গোলের ড্র নিয়ে মাঠ ছাড়ে স্বাগতিক বুরুশিয়া ডর্টমুন্ড ও শালকে। ফ্রাঙ্কফুর্টের মাঠ থেকে ১-০ ব্যবধানের জয় নিয়ে ফেরে বায়ার লেভারকুসেন। ভিজিটর ওয়ের্ডার ব্রেমেনকে ২-০ গোলে হারায় লেইপজিগ।

পয়েন্ট টেবিলের শীর্ষস্থান বায়ার্নের দখলেই রয়েছে। ১৩ ম্যাচ শেষে তাদের সংগ্রহ ২৯। ৩ পয়েন্ট পিছিয়ে লেইপজিগ। ২৪ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে শালকে। বায়ার্নকে হারিয়ে চার নম্বরে উঠে এসেছে মনশেনগ্লাডবাখ। শালকের সমান ২৪ পয়েন্ট হলেও গোল ব্যবধানে পিছিয়ে তারা। ২১ পয়েন্টে পাঁচে ডর্টমুন্ড ও ২০ পয়েন্টের মালিক লেভারকুসেনের অবস্থান ছয়ে।

বাংলাদেশ সময়: ০৪৫০ ঘণ্টা, ২৬ নভেম্বর, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।