ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

ফুটবল

গোললাইন প্রযুক্তি না থাকার খেসারত দিল মেসি ও বার্সা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৩৬ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৭
গোললাইন প্রযুক্তি না থাকার খেসারত দিল মেসি ও বার্সা ছবি: সংগৃহীত

গোললাইন প্রযুক্তি ব্যবহারের সময় এসেছে লা লিগার (স্প্যানিশ লিগ)। ভ্যালেন্সিয়ার মাঠে গুরুত্বপূর্ণ ম্যাচে পরিষ্কার গোল বঞ্চিত হয়েছেন লিওনেল মেসি। শেষ পর্যন্ত ১-১ গোলের ড্র নিয়ে পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়ে বার্সেলোনা।

রেফারি ভুল সিদ্ধান্ত না দিলে ৩ পয়েন্ট নিয়ে নিকট প্রতিদ্বন্দ্বীর চেয়ে ব্যবধানটা আরও বাড়িয়ে নিতে পারতো বার্সা। স্প্যানিশ লিগ প্রেসিডেন্ট হাভিয়ের তেবাস বলেছেন গোললাইন প্রযুক্তি খুবই ব্যয়বহুল।

কিন্তু ২০১৭ সালে এসে যাদেরকে বিশ্বের অন্যতম সেরা লিগ ভাবা হয় তারা কী এটি বহন করার সামর্থ্য রাখে না? লা লিগা কর্তৃপক্ষের মুখে এসব কথা কি মানায়? নিশ্চিতভাবেই এর উত্তর হবে ‘না’।

ছবি: সংগৃহীতপ্রথমার্ধে ডি-বক্সের বাইরে থেকে মেসির প্রথম প্রচেষ্টার শট ভ্যালেন্সিয়ার ব্রাজিলিয়ান গোলরক্ষক নেতোর হাত থেকে ফসকে যায়। বল ফেরানোর আগে ততক্ষণে স্পষ্টভাবে গোললাইন অতিক্রম করে। সতীর্থদের সঙ্গে গোল উদযাপনও শুরু করে দেন বার্সার প্রাণভোমরা।

কিন্তু গোলের বাঁশি বাজাননি ম্যাচ অফিসিয়াল। স্প্যানিশ রেফারি ইগনাসিও ইগলেসিয়াস ভিলানুয়েভা ও তার সহকারীরা এটি ধরতে ব্যর্থ হন। তাজ্জব বনে যান মেসি-সুয়ারেজরা। কোনো প্রতিবাদ কানে নেননি ভিলানুয়েভা। ২ পয়েন্ট হারিয়ে এর খেসারত দেয় কাতালানরা।

ছবি: সংগৃহীতপ্রথমার্ধ থাকে গোলশূন্য। ৬০ মিনিটে স্বাগতিকদের লিড এনে দেন ফরোয়ার্ড রদ্রিগো। নির্ধারিত সময়ের ৮ মিনিট অাগে মেসির পাস থেকে বল জালে পাঠান জর্ডি আলবা। সমতায় ফেরে বার্সা। ১-১ স্কোরলাইনে ম্যাচের নিষ্পত্তি হয়। কিন্তু সব চাপিয়ে আলোচনা-সমালোচনার কেন্দ্রবিন্দুতে রেফারির বির্তক সিদ্ধান্ত। পয়েন্ট খুইয়ে যার মাশুল গুণেছে আর্নেস্টো ভালভার্ডের শিষ্যরা।

পয়েন্ট টেবিলে ১৩ ম্যাচ শেষে দুইয়ে থাকা ভ্যালেন্সিয়ার সঙ্গে বার্সার (৩৫) ব্যবধান ৪-ই থাকলো। কিন্তু অ্যাতলেতিকো মাদ্রিদ ও রিয়াল মাদ্রিদের সঙ্গে ১০ পয়েন্ট থেকে তা কমে দাঁড়ালো ৮-এ। অ্যাতলেতিকো ও রিয়াল দু’দলেরই পয়েন্ট সমান ২৭। অবস্থান যথাক্রমে তৃতীয় ও চতুর্থ।

ভিডিওতে দেখুন বিতর্কিত মুহূর্তটি:

বাংলাদেশ সময়: ১০৩৬ ঘণ্টা, ২৭ নভেম্বর, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।