ঢাকা, মঙ্গলবার, ২৪ মাঘ ১৪২৯, ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ১৫ রজব ১৪৪৪

ফুটবল

‘বিবিসি’কে জ্বলে উঠতে বললেন জিদান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪২৭ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৭
‘বিবিসি’কে জ্বলে উঠতে বললেন জিদান ছবি: সংগৃহীত

গত মৌসুম পর্যন্ত ফুটবল প্রেমীদের মুখেমুখে ছিল ‘বিবিসি’ আর ‘এমএসএন’ যুদ্ধ। স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদের করিম বেনজেমা, গ্যারেথ বেল, ক্রিস্টিয়ানো রোনালদো (বিবিসি) আর বার্সেলোনার লিওনেল মেসি-লুইস সুয়ারেজ-নেইমার (এমএসএন) বিশ্বসেরা এই দুই আক্রমণভাগ নিয়ে বিশ্ব ফুটবল দুইভাগে বিভক্ত হয়ে যেত।

বার্সা থেকে নেইমার চলে যাওয়ায় ‘এমএসএন’ ভেঙে গেলেও রিয়ালের আক্রমণভাগের সেরা ত্রয়ী ‘বিবিসি’ কিন্তু এখনও বহাল। কিন্তু, মাঠের পারফর্মে দিনে দিনে হারিয়েই যাচ্ছে সেই ‘বিবিসি’।

চলতি মৌসুমে এখনও একসঙ্গে জ্বলে উঠতে পারেননি ‘বিবিসি’ খ্যাত রোনালদো-বেল-বেনজেমারা। তাদের তিনজনের জ্বলে ওঠার অপেক্ষায় আছেন রিয়াল মাদ্রিদের কোচ জিনেদিন জিদান।

মঙ্গলবার নিজেদের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে বাংলাদেশ সময় রাত আড়াইটায় কোপা দেল রে’তে তৃতীয় সারির দল ফুয়েনলাব্রাদারের বিপক্ষে মাঠে নামবে রিয়াল। ছবি: সংগৃহীত‘বিবিসি’ প্রসঙ্গে রিয়াল কোচ জিদান জানান, ‘আমি বেনজেমা, বেল ও রোনালদোকে (বিবিসি) একসঙ্গে খেলতে দেখতে চাই। কারণ, এই তিনজনকে আমি একসঙ্গে অনেকদিন ধরে জ্বলে উঠতে দেখছি না। সম্প্রতি ইনজুরি থেকে ফিরেছে বেল। এবার তিনজন একসঙ্গে মাঠে নামতে পারবে। বেল আমাদের সঙ্গে যোগ দিয়েছে। কোপা দেল রে’তে ফুয়েনলাব্রাদারের বিপক্ষে তাকে মাঠে নামানো হবে। যত দ্রুত সম্ভব বেলকে আমি তার শতভাগে দেখতে চাই। ঠিক যেমনটি দেখতে চাই ‘বিবিসি’কে। কিন্তু কবে তারা আগের অবস্থায় ফিরতে পারবে, আমি জানি না। ’

অক্টোবরে কোপা দেল রে’র চতুর্থ রাউন্ডের প্রথম লেগে ফুয়েনলাব্রাদার মাঠে ২-০ গোলে জিতেছিল জিদানের দল। একটা সময় যাকে ছাড়া একাদশই কল্পনা করা যেত না, সেই বেল রিয়ালের হয়ে মাঠে নামবেন দীর্ঘ ৬৩ দিন সাইডলাইনে কাটানোর পর। গত সেপ্টেম্বরে বরুশিয়ার বিপক্ষে ম্যাচে চোট পান তিনি। মাঝে ফিরলেও আবারো নতুন ইনজুরিতে ছিটকে পড়েন মাঠ থেকে।

বাংলাদেশ সময়: ১০২৬ ঘণ্টা, ২৮ নভেম্বর ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa