ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

ফুটবল

১৪টি সেভ করার রেকর্ড গড়লেন ডি গিয়া

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪০ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০১৭
১৪টি সেভ করার রেকর্ড গড়লেন ডি গিয়া ছবি:সংগৃহীত

দুর্দান্ত গোলরক্ষক হিসেবে বেশ আগেই নিজেকে পরিচিত করেছেন ডেভিড ডি গিয়া। তবে এবার নিজেকে অসাধারণ উচ্চতায় নিয়ে গেলেন। ইংলিশ প্রিমিয়ার লিগে এক ম্যাচে গোল মুখে করা নিশ্চিত ১৪টি শট সেভ করে রেকর্ড গড়েন ম্যানচেস্টার ইউনাইটেডের এ প্রাচীর। লিগের ম্যাচে আর্সেনালের বিপক্ষে এমন কীর্তি হয় তার।

স্প্যানিশ তারকা ডি গিয়া অবশ্য আগের দুই গোলরক্ষকের রেকর্ডে ভাগ বসিয়েছেন। ২০১৩ সালে সর্বপ্রথম টটেনহাম হটস্পারসদের বিপক্ষে নিউক্যাসেল ইউনাইটেডের টিম কার্ল ও পরের বছর চেলসির বিপক্ষে সান্ডারল্যান্ডের ভিটো মানোনে এমন রেকর্ড গড়েছিলেন।

আর্সেনালের ঘরের মাঠে আতিথিয়েতা নিতে যায় হোসে মরিনহোর ম্যানইউ। খেলার প্রথমে দুই গোলে এগিয়ে যায় তারা। তবে এক গোল শোধ করার পর দ্বিতীয়ার্ধে আক্রমণের মেলা বসিয়ে দেয় আর্সেনাল ফুটবলাররা। কিন্তু নিজের সেরাটা দিয়ে একের পর এক শট বাঁচান ডি গিয়া। ম্যাচজুড়ে ৩৩টি শট নিয়েছে আর্সেনাল। ৭৬ শতাংশ সময়জুড়ে বল রেখেছে নিজেদের পায়ে। কিন্তু দিন শেষে পার্থক্য গড়ে দিয়েছেন ডি গিয়া।

শেষ পর্যন্ত এদিন ৩-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে ম্যানইউ। যা প্রায় পুরো কৃতিত্বই ডি গিয়ার। বিশেষ করে দ্বিতীয়ার্ধে আলেকজান্দ্রে লাকাজাট্টে ও অ্যালেক্সিস সানচেজের দুটি শট বাঁচিয়ে মহানায়ক বনে যান তিনি।

ইংলিশ প্রিমিয়ার লিগে ২০০৩-০৪ সালের পর থেকে গোল বাঁচানোর রেকর্ড সংরক্ষণ করা হয়। যেখানে যৌথভাবে ডি গিয়াই এখন সেরা।

বাংলাদেশ সময়: ১৫৩৮ ঘণ্টা, ০৩ ডিসেম্বর, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।