ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

রিয়ালের রেকর্ড টানা ক্লাব বিশ্বকাপ জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪০১ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৭
রিয়ালের রেকর্ড টানা ক্লাব বিশ্বকাপ জয় ছবি:সংগৃহীত

ক্রিস্টিয়ানো রোনালদোর একমাত্র গোলে গ্রেমিওকে ১-০ ব্যবধানে হারিয়ে ইতিহাসের প্রথম দল হিসেবে ক্লাব বিশ্বকাপে টানা দুইবার চ্যাম্পিয়নের মুকুট পড়লো রিয়াল মাদ্রিদ। এছাড়া তৃতীয়বার এই শিরোপায় চুমু খাওয়া জিনেদিন জিদানের শিষ্যরা চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার রেকর্ডে ভাগ বসালো।

শনিবার রাতের নিরপেক্ষ ভেন্যু আবু ধাবির জায়েদ স্পোর্টস সিটি স্টেডিয়ামে মুখোমুখি হয় স্প্যানিশ জায়ান্ট রিয়াল ও ব্রাজিলের ক্লাব গ্রেমিও। তবে পুরো ম্যাচেই আধিপত্য বিস্তার করে শেষ পর্যন্ত জয় তুলে নেয় উয়েফার ইতিহাসে সফল ক্লাবটি।

এদিন খেলার শুরু থেকেই আক্রমণে ব্যস্ত থাকে রিয়াল। যদিও প্রথমার্ধে বেশ কয়েকটি সুযোগ পেয়েও তা থেকে গোল বঞ্চিত হয় দলটি। কিন্তু দ্বিতীয়ার্ধে ৫৩ মিনিটে কাঙ্খিত গোলটি ধরা দেয়। ফ্রি-কিক থেকে দুর্দান্ত গোলটি করে দলের জয় নিশ্চিত করেন পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী রোনালদো। টুর্নামেন্টের ইতিহাসের সর্বোচ্চ গোলদাতা সিআর সেভেন এই নিয়ে সাতটি গোল করলেন।

গত বছর ডিসেম্বরে জাপানে স্বাগতিক দল কাশিমা অ্যান্টলার্সকে ফাইনালে ৪-২ গোলে হারিয়ে আসরটির চ্যাম্পিয়ন হয়েছিল রিয়াল। চলতি মৌসুমে তৃতীয় আর ২০১৭ সালে রিয়ালের এটা পঞ্চম শিরোপা। এ বছর এর আগে জিতেছে লা লিগা, চ্যাম্পিয়নস লিগ, উয়েফা সুপার কাপ ও স্প্যানিশ সুপার কাপ।  ২০১৬ সালের জানুয়ারিতে দায়িত্ব নেওয়া জিদানের অধীনে সব মিলিয়ে রিয়ালের এটা অষ্টম শিরোপা।

বাংলাদেশ সময়: ০৯৫৬ ঘণ্টা, ১৭ ডিসেম্বর, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।