ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ফুটবল

মেসিকেই এগিয়ে রাখলেন রিভালদো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৩ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৭
মেসিকেই এগিয়ে রাখলেন রিভালদো মেসিকেই এগিয়ে রাখলেন রিভালদো-ছবি:সংগৃহীত

আর ক’দিন পরেই অনুষ্ঠিত হবে ক্লাব ফুটবলের সবচেয়ে জনপ্রিয় ম্যাচ এল ক্ল্যাসিকো। যেখানে মুখোমুখি হবে স্প্যানিশ দুই জায়ান্ট রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা। আর এ ম্যাচের আগে মেসি না রোনালদো কে সেরা? এর উত্তরে বার্সা তারকা মেসিকেই এগিয়ে রাখলেন রিভালদো। তবে রোনালদোকে তিনি ভয়ঙ্কর ফুটবলার হিসেবে আখ্যা দিলেন।

আগামী শনিবার (২৩ ডিসেম্বর) ঘরের মাঠ সান্থিয়াগো বার্নাব্যুতে মৌসুমের প্রথম এল ক্ল্যাসিকো ম্যাচে বার্সাকে আতিথিয়েতা জানাবে রিয়াল। যেখানে দেখা মিলবে বিশ্বের আইকনিক ফুটবলারদের।

দু’দল এখন পর্যন্ত লা লিগাতে ১৭৪বার মুখোমুখি হয়েছে। যেখানে ৭২ বার জিতে এগিয়ে রয়েছে রিয়াল। খুব পিছিয়ে নেই ৬৯ ম্যাচ জেতা বার্সা। বাকি ৩৩ ম্যাচ ড্র হয়েছে।

মেসি না রোনালদো কার সঙ্গে খেলতেন ব্রাজিলিয়ান বিশ্বকাপ জয়ী রিভালদো। এমন প্রশ্নে উত্তরে সাবেক মিডফিল্ডার বলেন, ‘আমি মেসির সঙ্গেই খেলতে স্বাচ্ছন্দবোধ করতাম, আর এটা দারুণ হতো। সে বিশ্বের সেরা ফুটবলার। সে ম্যাচে অনেক পার্থক্য গড়ে দিতে পারে। ’

খেলোয়াড়ী জীবনে বার্সার হয়ে সফল এ তারকা আরও বলেন, ‘রোনালদো? সে রিয়ালের সবচেয়ে ভয়ঙ্কর ফুটবলার। মেসির মতো তাকেও থামানো কঠিন। দু’জনই প্রচুর গোল করে আর আপনি কখনোই জানবেন না তারা গোলের জন্য পরবর্তীতে কি আবিষ্কার করছে। ’

সম্প্রতি পঞ্চমবারের মতো বর্ষসেরা ফুটবলারের পুরস্কার ব্যালন ডি’অর জিতে নেন রোনালদো। এ তালিকায় রোনালদো ও মেসি এখন সমান।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, ২০ ডিসেম্বর, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।