ঢাকা, মঙ্গলবার, ২৪ মাঘ ১৪২৯, ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ১৫ রজব ১৪৪৪

ফুটবল

রিয়ালের বিপক্ষে মেসিই সেরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৫০ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৭
রিয়ালের বিপক্ষে মেসিই সেরা ছবি:সংগৃহীত

শেষ হলো বছরের শেষ এল ক্লাসিকো। যেখানে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদকে ৩-০ গোলে উড়িয়ে বড়দিনের প্রস্তুতিটা দারুণভাবেই সারলো বার্সেলোনা। আর এ ম্যাচে একটি গোল করে বার্সার সেরা তারকা লিওনেল মেসি প্রমাণ করলেন রিয়ালের বিপক্ষে তিনিই সেরা।

রিয়ালের মাঠ সান্থিয়াগো বার্নাব্যুতে গত রাতে বার্সা লা লিগার ম্যাচে আতিথিয়েতা নিতে যায়। যেখানে দ্বিতীয়ার্ধে ৬৪ মিনিটে পেনাল্টি থেকে সফল একটি গোল আদায় করে নেন মেসি।

এরই সঙ্গে রিয়ালের বিপক্ষে লিগে সর্বোচ্চ ১৭টি গোল করে সবাইকে ছাড়িয়ে গেলেন আর্জেন্টাইন অধিনায়ক।

স্প্যানিশ শীর্ষ লিগের এ খেলায় মেসি পেছনে ফেললেন তেমো জারা, গুইরমো গোরোসতিজা ও স্লিভেস্তেরে লোওয়ার মতো তারকাদের।

আরও পড়ুন...রিয়ালের মাঠে ৩ গোলের জয়োৎসব মেসি-সুয়ারেজদের

২০০৪ সালে বার্সা অভিষেকের পর এল ক্লাসিকো তথা রিয়ালের বিপক্ষে সব প্রতিযোগিতা মিলিয়ে মেসি আগেই সবার ওপরে ছিলেন। আর এদিন আরেকটি গোল করে (২৫টি) নিজের রেকর্ড আরও ওপরে নিয়ে গেলেন। রিয়ালের কিংবদন্তি আলফার্ডো ডি স্টেফানো ১৮ গোল করে দ্বিতীয়স্থানে আছেন। ১৭ গোল করে রোনালদোর অবস্থান তৃতীয়।

এদিকে মেসি এ ম্যাচে অ্যালেক্সি ভিদালের করা শেষ গোলে আবার সহায়তা করেন। যেখানে বার্সার সব প্রতিযোগিতা মিলিয়ে এখন পর্যন্ত রেকর্ড ২০০টি গোলে অ্যাসিস্ট করলেন তিনি। ছবি:সংগৃহীতচলতি মৌসুমে এক কথায় উড়ছেন মেসি। লিগে এখন পর্যন্ত ১৭ ম্যাচে সর্বোচ্চ ১৪টি গোল হলো তার। এছাড়া সব প্রতিযোগিতায় ২৫ ম্যাচে ১৮টি গোল করেছেন তিনি।

২০১৭ বছরটাও দুর্দান্ত কেটেছে মেসির। বার্সেলোনার হয়ে ২০১৭ সালে ৫০ গোল করেছেন মেসি। এর আগে আরও পাচবার এক পঞ্জিকাবর্ষে ৫০ গোল করার কীর্তি দেখিয়েছেন তিনি। ২০১২ সালে বার্সেলোনার হয়ে ৭৯ গোল ছিল মেসির।

মেসির কীর্তির পাশাপাশি উড়ছে বার্সাও। লিগে ১৭ ম্যাচে অপরাজিত বার্সা ১৪ জয় ও তিন ড্রয়ে ৪৫ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে। এক ম্যাচ কম খেলা রিয়াল নয় জয় তিন হার ও চার ড্রয়ে ৩১ পয়েন্ট নিয়ে চতুর্থস্থানে। ১৭ ম্যাচে ৩৬ পয়েন্ট পাওয়া অ্যাতলেটিকোর অবস্থান দ্বিতীয়। আর ১৬ ম্যাচে ২৪ পয়েন্ট নিয়ে তৃতীয় ভ্যালেন্সিয়া।

বাংলাদেশ সময়: ১০৪৩ ঘণ্টা, ২৪ ডিসেম্বর, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa