ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

ফুটবল

আন্তঃবিশ্ববিদ্যালয় ফুটবল প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন রাবি

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০৬ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০১৯
আন্তঃবিশ্ববিদ্যালয় ফুটবল প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন রাবি

রাবি: আন্তঃবিশ্ববিদ্যালয় ফুটবল প্রতিযোগিতায় যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়কে (যবিপ্রবি) ৪-১ ব্যবধানে হারিয়ে জয় পেয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ফুটবল দল।

শনিবার (২৭ এপ্রিল) বিকেল ৪টায় রাবির শেখ কামাল স্টেডিয়ামে এ ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হয়।

খেলার এক মিনিটের মাথায় রাবির গোলবারে বল জড়িয়ে যবিপ্রবিকে এগিয়ে নিয়ে যান দলের খেলোয়াড় শাহীন।

তবে ৭ মিনিটের মাথায় রাবি ফুটবল দলের খেলোয়াড় শান্তর দুর্দান্ত ফ্রি-কিকে ম্যাচের সমতা আসে। পরে ১০ মিনিটে প্রতিপক্ষের জালে বল জড়িয়ে দিয়ে রাবি ফুটবল দলকে এগিয়ে নিয়ে যায় খেলোয়াড় আলফ্রেড। এরপর ৪৭ মিনিট ও ৫৫ মিনিটে প্রতিপক্ষের গোলে বল জড়িয়ে দিয়ে ৪-১ গোলের ব্যবধানে জয় এনে দেয় রাবি ফুটবল দলের খেলোয়াড় নোমান ও সুমেত।

তবে খেলার দ্বিতীয়ার্ধ শুরু হওয়ার কিছু সময় পরেই মাঠে উত্তেজনাপূর্ণ পরিবেশ সৃষ্টি হয়। ৪৭ মিনিটের মধ্যে রাবি ফুটবল দল আরেকটি গোল দিলে মাঠ ত্যাগ করে যবিপ্রবি ফুটবল দল। মাঠের বাইরে থাকা দর্শক উস্কানিমূলক কথাবার্তা এবং অবৈধভাবে মাঠের ভেতরে দর্শক প্রবেশ করার কারণে তারা মাঠ ত্যাগ করেছে বলে প্রাথমিকভাবে জানা যায়।  

পরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও আইনশৃঙ্খলা বাহিনী মাঠের ভেতর থেকে দর্শকদের বের করে দিলে স্বাভাবিকভাবে আবার খেলা শুরু হয়। এর প্রায় ৫৫ মিনিটের মাথায় আবারও রাবি প্রতিপক্ষের জালে বল জড়ায়। এতে ৪-১ বিশাল ব্যবধানে জয় পায় রাজশাহী বিশ্ববিদ্যালয় ফুটবল দল।

তবে যবিপ্রবি ফুটবল দলের মাঠ ত্যাগ করার কারণ জানতে চাইলে টিম ম্যানেজার বাংলানিউজেক বলেন, আমাদের দলের খেলোয়াড়দের ভুল বোঝাবুঝির কারণে তারা মাঠ ত্যাগ করেছিল। তবে খেলার মধ্যে দর্শকরা উত্তেজিত হবেই এটা স্বাভাবিক কিন্তু দর্শকদের আরও সহনশীল হওয়া উচিত ছিল।  

তাছাড়া আর কোনো সমস্যা হয়নি। তবে অন্যান্য ভেন্যুর চাইতে এখানে সুন্দরভাবে খেলা অনুষ্ঠিত হয়েছে বলেও জানান তিনি।  

শ্বাসরুদ্ধ এ ম্যাচে রাজশাহী বিশ্ববিদ্যালয় ফুটবল টিম জয় লাভ করলে গ্যালারি থেকে হাজারও দর্শক করতালির মাধ্যমে অভিনন্দন জানান।

এর আগে সকালে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়কে ৩-১ গোলে পরাজিত করে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।

সমাপনী অনুষ্ঠানে চ্যাম্পিয়ন ও রানার্সআপ এবং তৃতীয় স্থান দখলকারী দলকে পুরস্কার তুলে দেওয়া হয়। খেলায় ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হন রাবি ফুটবল দলের শান্ত এবং ম্যান অব দ্যা টুর্নামেন্ট নির্বাচিত হন যবিপ্রবি ফুটবল দলের খেলোয়াড় পুষ্পক বৈরাগী।

এসময় রাবি উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা ও  অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া, প্রক্টর অধ্যাপক লুৎফর রহমানসহ বিশ্ববিদ্যালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা কর্মচারীরা উপস্থিত ছিলেন।   

গত ২০ এপ্রিল রাজশাহী বিশ্ববিদ্যালয়ে আন্তঃবিশ্ববিদ্যালয় ফুটবল প্রতিযোগিতা-২০১৯ শুরু হয়। এতে চারটি গ্রুপে মোট ১৮ বিশ্ববিদ্যালয় ফুটবল দল অংশ নেয়।

বাংলাদেশ সময়: ২০০৬ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০১৯
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।