ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

ফুটবল

শেষ আটে ইকুয়েডরকে পেল আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫১ ঘণ্টা, জুলাই ১, ২০২৪
শেষ আটে ইকুয়েডরকে পেল আর্জেন্টিনা

কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করতে হলে এক পয়েন্ট পেলেই চলতো ইকুয়েডরের। মেক্সিকোর বিপক্ষে ড্র করে সেই কাঙ্ক্ষিত পয়েন্ট পেয়েছে তারা।

আর তাতে গ্রুপ রানার্সআপ হয়ে শেষ আটে উঠে গেছে দক্ষিণ আমেরিকার দলটি। যেখানে তাদের প্রতিপক্ষ বর্তমান চ্যাম্পিয়ন আর্জেন্টিনা।

বাংলাদেশ সময় সোমবার সকালে গ্লেনডালের স্টেট ফার্ম স্টেডিয়ামে কোপা আমেরিকার 'ডি' গ্রুপের শেষ রাউন্ডের ম্যাচটিতে গোলশূন্য ড্র করেছে দুই দল। এই ড্রয়ের পরও ইকুয়েডর ও মেক্সিকোর পয়েন্ট ছিল সমান ৪ করে। কিন্তু গোল ব্যবধানে পিছিয়ে থাকায় বিদায় নিয়েছে মেক্সিকো।

ইকুয়েডর আজ এক পয়েন্ট পাওয়ার চেষ্টাই করে গেছে শুরু থেকেই। রক্ষণে জোর দিয়ে তারা মেক্সিকানদের মুহুর্মুহু আক্রমণ রুখে দিয়েছে। আর তাতে ৯০ মিনিটের খেলা গোলশূন্য থাকে। যদিও যোগ করা সময়ের অষ্টম মিনিটে একটি পেনাল্টি পেয়েছিল মেক্সিকো। কিন্তু ভিএআর দেখে তা বাতিলের সিদ্ধান্ত জানান রেফারি।

পাঁচ দিন আগে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করা আর্জেন্টিনা আজকের ম্যাচ শেষে খুঁজে পেয়েছে তাদের প্রতিপক্ষ। টেক্সাসের হিউস্টনে সেমিফাইনালে ওঠার লড়াই মাঠে গড়াবে আগামী ৫ জুলাই বাংলাদেশ সময় ৫টায়।

বাংলাদেশ সময়: ১০৫১ ঘণ্টা, জুলাই ০১, ২০২৪
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।