ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

ফুটবল

পিএফএ পুরস্কার উঠল ফন ডাইকের হাতে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৬ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০১৯
পিএফএ পুরস্কার উঠল ফন ডাইকের হাতে পুরস্কার হাতে ফন ডাইক। ছবি: সংগৃহীত

ম্যানচেস্টার সিটি ফরোয়ার্ড রহিম স্টার্লিংকে হারিয়ে ২০১৯ পিএফএ (প্রফেশনাল ফুটবলার অ্যাসোসিয়েশন) পুরস্কার জিতলেন লিভারপুলের ভার্জিল ফন ডাইক। লিভারপুলের টানা দ্বিতীয় ও অষ্টম খেলোয়াড় হিসেবে ইংলিশ ফুটবলের এই পুরস্কার জিতলেন তিনি। 

রোববার রাতে (২৮ এপ্রিল) লন্ডনে আয়োজিত এক অনুষ্ঠানে বছরের অন্যতম প্রফেশনাল ফুটবলারের এই খেতাব তুলে দেয়া হয় ফন জিকের হাতে।  

২০১৮ সালে পিএফএ জেতেন মোহামেদ সালাহ।

এবার অবশ্য সেরা ছয়ে ছিলেন না মিশরীয় কিং। ফন ডাইকের নিকট প্রতিদ্বন্দ্বী ছিলেন স্টার্লিং। এছাড়া বাকি চার প্রতিদ্বন্দ্বী হলো সিটির সার্জিও আগুয়েরো ও বার্নার্দো সিলভা। লিভারপুল সতীর্থ সাদিও মানে ও চেলসির এডেন হ্যাজার্ড।  

ইংলিশ কিংবদন্তি জন টেরির পরে এই প্রথম কোনো ডিফেন্ডার পিএফএ জিতলেন। চেলসির জার্সিতে ২০০৫ সালে এই পুরস্কার জেতেন টেরি। ডেনিস বার্গক্যাম্প, রুদ ফন নিস্টলরয় এবং রবিন ফন পার্সির পরে পিএফএ জেতা চতুর্থ ডাচ খেলোয়াড় হলেন ফন ডাইক।  

গত জানুয়ারিতে ফুটবল ইতিহাসে ডিফেন্ডারদের মধ্যে রেকর্ড ৭৫ মিলিয়ন পাউন্ড ট্রান্সফার ফি’র বিনিময়ে সাউদাম্পটন ছেড়ে অ্যানফিল্ডে আসেন ফন ডাইক। চলতি মৌসুমে লিভারপুলের চ্যাম্পিয়নস লিগ ও প্রিমিয়ার লিগ মিশনের অন্যতম স্বপ্ন সারথিও এই ২৭ বছর বয়সী ডাচ তারকা।  

বাংলাদেশ সময়: ১২০৬ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০১৯
এমকেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।