ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

ফুটবল

আর কখনো খেলতে পারবেন না ক্যাসিয়াস!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৭ ঘণ্টা, মে ৩, ২০১৯
আর কখনো খেলতে পারবেন না ক্যাসিয়াস! ইকার ক্যাসিয়াস-ছবি: সংগৃহীত

আশা ছিল সুস্থ হয়ে পুনরায় মাঠে ফেরার। কিন্তু তা বোধহয় আর সম্ভব নয় ইকার ক্যাসিয়াসের জন্য। মাঠে না ফিরতে সাবেক স্প্যানিশ গোলরক্ষককে সতর্ক করে দিয়েছেন চিকিৎসকরা।

চিকিৎসকদের দাবি, মাঠে ফিরলে আবার হার্ট অ্যাটাক হতে পারে ক্যাসিয়াসের। ঝুঁকি নিয়ে ফুটবলে ফেরার সম্ভবনাটা তাই খুবই ক্ষীণ তার।

 অথচ হার্ট অ্যাটাকের প্রাথমিক ধাক্কা কাটিয়ে টুইটারে ‘থাম্বস আপ’ দেখিয়ে বেশ হাস্যোজ্জ্বল ছবি পোস্ট করেছিলেন ক্যাসিয়াস। লিখেছিলেন, ‘সবকিছু নিয়ন্ত্রণে আছে। ’ কিন্তু নিজের নিয়ন্ত্রণটা আর নিজের কাছে থাকলো না তার।

বুধবার (০১ মে) পর্তুগিজ ক্লাব পোর্তোর হয়ে অনুশীলনের সময় হঠাৎ হার্ট অ্যাটাক হয় ক্যাসিয়াসের। সঙ্গে সঙ্গে হাসপাতালে ভর্তি করা হয় তাকে।  অবশ্য মাঠে ফেরার সম্ভাবনা ক্ষীণ হলেও স্বাভাবিক জীবনে ফিরতে পারবেন এই কিংবদন্তি গোলরক্ষক।  

পোর্তোর ডাক্তার নেলসন পুলগা জানিয়েছেন, ক্যাসিয়াস সম্পূর্ণ সুস্থ হয়ে উঠবে, কিন্তু খুব কম সময়ের মধ্যে জানা অসম্ভব যে, তিনি শীর্ষ ফুটবলে ফিরতে পারবেন কিনা। তবে আশা দেখছেন কার্ডিওলজিস্ট ভাস্কো দ্য গামা, ‘ক্যাসিয়াস ফুটবলে ফিরতে পারবেন, কারণ তার সমস্যা ৯০ মিনিটের মধ্যে সমাধান করা হয়েছে। ’

কিন্তু রিয়াল মাদ্রিদের সাবেক বাস্কেটবল খেলোয়াড় ও কার্ডিওলজিস্ট এক টিভি প্রোগ্রামে বলেন, ‘সে (ক্যাসিয়াস) স্বাভাবিক জীবন যাপন করতে পারবে কিন্তু আমার মতে পেশাদার খেলা খেলতে পারবে না। ’

বয়স হয়ে গেছে ৩৭। সময়টা তাই অবসরের পক্ষে মানানসই বটে ক্যাসিয়াসের জন্য। প্রাপ্তির খাতাটাও বলতে গেলে কানায় কানায় পূর্ণ। রিয়াল মাদ্রিদ গোলপোস্টের সাবেক এই অতন্ত্র প্রহরী তিনটি চ্যাম্পিয়নস লিগ ও পাঁচটি লা লিগার শিরোপা জিতেছেন। স্পেনের হয়ে ২০১০ বিশ্বকাপ ও দু’টি ইউরো চ্যাম্পিয়নশীপও আছে তার ঝুলিতে। ২০১৫ সালে রিয়াল মাদ্রিদের সঙ্গে ১৬ বছরের অধ্যায় শেষে পর্তুগিজ ক্লাব পোর্তোকে ঠিকানা বানান ক্যাসিয়াস।

বাংলাদেশ সময়: ১৫২৮ ঘণ্টা, মে ০৩, ২০১৯
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।