ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

অর্থের বিচারে রিয়াল-বার্সার পেছনে পড়লো ম্যানইউ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৮ ঘণ্টা, জুলাই ২৩, ২০১৯
অর্থের বিচারে রিয়াল-বার্সার পেছনে পড়লো ম্যানইউ ম্যানচেস্টার ইউনাইটেড-ছবি:সংগৃহীত

সবচেয়ে মূল্যবান স্পোর্টস ক্লাবের তালিকায় রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনার পেছনে পড়লো ম্যানচেস্টার ইউনাইটেড। বিখ্যাত ফোর্বস ম্যাগাজিন অর্থের বিচারে বিশ্বের সেরা ৫০টি স্পোর্টিং ক্লাবের নাম প্রকাশ করে। যেখানে আরও একবার শীর্ষস্থান অর্জন করলো যুক্তরাষ্ট্রের পেশাদারি ফুটবল বা রাগবি দল এনএফএলের ‘ডালাস কাউবয়’।

২০১৮ সালের তালিকায় দ্বিতীয়স্থানে থাকা ইংলিশ ক্লাব ম্যানইউ এবার ছয়ে নেমে গেল। যেখানে স্প্যানিশ জায়ান্ট রিয়াল ও বার্সা যথাক্রমে তৃতীয় ও চতুর্থস্থান ধরে রেখেছে।

টানা চতুর্থবারের মতো শীর্ষে অবস্থান করছে কাউবয়। যাদের বর্তমান বাজার মূল্য ৫ বিলিয়ান মার্কিন ডলার। ৪.৬ বিলিয়ন ডলারের যুক্তরাষ্ট্রের বেসবল দল নিউইয়র্ক ইয়ানকিস রয়েছে দ্বিতীয়স্থানে। রিয়াল ও বার্সার মূল্য যথাক্রমে ৪.২৪ বিলিয়ন ও ৪.০২ বিলিয়ন ডলার। সেরা পাঁচে যুক্তরাষ্ট্রের বাস্কেটবল দল নিউইয়র্ক কেনিকস ৪ বিলিয়ন ডলার নিয়ে রয়েছে। আর ছয়ে নেমে যাওয়া ম্যানইউর মূল ৩.৮১ বিলিয়ন ডলার।

এদিকে এই তালিকায় মোট আটটি ফুটবল দলের মধ্যে জার্মান বায়ার্ন মিউনিখ রয়েছে ১৭তম অবস্থানে। আর বাকি দলের সবকটিই ইংলিশ। ম্যানচেস্টার সিটি, চেলসি, আর্সেনাল ও লিভারপুল যথাক্রমে ২৫, ৩২, ৪২ ও ৪৫তম অবস্থানে রয়েছে।

বাংলাদেশ সময়: ১১০৬ ঘণ্টা, জুলাই ২৩, ২০১৯
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।