ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

ব্রাজিল কিংবদন্তি কাফুর ছেলে মারা গেছেন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৯ ঘণ্টা, সেপ্টেম্বর ৫, ২০১৯
ব্রাজিল কিংবদন্তি কাফুর ছেলে মারা গেছেন তিন সন্তানের সঙ্গে কাফু: ছবি-সংগৃহীত

হার্ট অ্যাটাকে মারা গেছেন ব্রাজিলিয়ান ফুটবল কিংবদন্তি কাফুর বড় ছেলে দানিলো। সাও পাওলোর নিজ বাড়িতে ফুটবল খেলার সময় হঠাৎ অসুস্থ হয়ে পড়েন তিনি।

দানিলোর পুরো নাম দানিলো ফেলিসিয়ানো দে মোরেস। ঘরের মাঠে ফুটবল খেলছিলেন তিনি।

খেলার এক পর্যায়ে ‘ভাল লাগছে না’ জানান দানিলো। এর ১০ মিনিট পর তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু দুর্ভাগ্যবশত বাঁচানো যায়নি। বুধবার (০৪ সেপ্টেম্বর) পরপারে পাড়ি জমান দানিলো। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৩০ বছর।

দ্য সান পত্রিকাকে দানিলোর হৃদয় বিদারক মৃত্যুর খবরটি জানিয়েছেন কাফুর সাবেক সতীর্থ পাওলো সের্জিও। সন্তান হারানোর শোক কাটিয়ে উঠতে কাফুর পরিবারকে সমবেদনা জানিয়েছে ব্রাজিলিয়ান ফুটবল কমিউনিটি।

সপ্তাহ তিনেক আগে নিজের অফিসিয়াল টুইটারে তিন সন্তানের সঙ্গে তোলা একটি ছবি পোস্ট করেন কাফু। যেখানে বোন ও ভাইয়ের সঙ্গে হাসিমুখে দেখা যায় দানিলোকে।

ব্রাজিলের জার্সিতে ৪৯ বছর বয়সী কাফু টানা তিনটি (১৯৯৪, ১৯৯৮ ও ২০০২) বিশ্বকাপের ফাইনাল খেলেছেন। ১৯৯৪ বিশ্বকাপ জয়ের পর এই ডিফেন্ডারের নেতৃর্ত্বে ২০০২ বিশ্বকাপ জেতে সেলেকাওরা। ক্লাব ক্যারিয়ারে ২০০৭ সালে এসি মিলানের হয়ে উয়েফা চ্যাম্পিয়নস লিগ জিতেন কাফু। ২০০৮ সালে তিনি ফুটবল থেকে অবসর নেন।

বাংলাদেশ সময়: ১৪৫৮ ঘণ্টা, সেপ্টেম্বর ০৫, ২০১৯
ইউবি/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।