ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

পিএসজিকে জেতালেন ইকার্দি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭০৬ ঘণ্টা, অক্টোবর ২, ২০১৯
পিএসজিকে জেতালেন ইকার্দি গোল উদযাপনে মেতে ওঠেছেন ইকার্দি-ডি মারিয়ারা: ছবি-সংগৃহীত

নিষেধাজ্ঞার কারণে নেই নেইমার। সম্পূর্ণ সুস্থ না থাকায় মূল একাদশে ছিলেন না কিলিয়ান এমবাপ্পে। দলের দুই ফরোয়ার্ডের অবর্তমানে আক্রমণভাগের দায়িত্ব কাঁধে তুলে পিএসজিকে জয় এনে দিয়েছেন মাউরো ইকার্দি। আর্জেন্টাইন ফরোয়ার্ডের একমাত্র গোলে তুরস্কের ক্লাব গ্যালাতাসারাইকে ১-০ ব্যবধানে হারিয়েছে থমাস টুচেলের শিষ্যরা। 

চলতি মৌসুমে ইন্টার মিলান থেকে ধারে পার্ক দে প্রিন্সেসে এসেছেন ইকার্দি। ফ্রেঞ্চ লিগ ওয়ানে এখনো গোলের খাতা খুলতে পারেননি তিনি।

তবে চ্যাম্পিয়নস লিগে দ্বিতীয় ম্যাচ খেলতে নেমেই অভিষেক গোলে পিএসজিকে জয় এনে দিলেন ২৬ বছর বয়সী ফরোয়ার্ড।

মঙ্গলবার (০১ অক্টোবর) দিবাগত রাতে ঘরের মাঠ টার্ক টেলিকম অ্যারেনায় চ্যাম্পিয়নস লিগে নিজেদের দ্বিতীয় ম্যাচে পিএসজিকে স্বাগত জানায় গ্যালাতাসারাই। ম্যাচের দ্বিতীয় মিনিটে গোলের সুযোগ পান রিয়াল মাদ্রিদের বিপক্ষে জয়ের নায়ক অ্যাঞ্জেল ডি মারিয়া। ১১ মিনিটে রায়ান বাবেল-রাদামেল ফ্যালকাওদের রক্ষা করেন স্বাগতিকদের গোলরক্ষক মুসলেরা। ২৬ মিনিটেও হুয়ান বার্নাটের শট রুখে দেন তিনি।  

দু’দল বিরতিতে যায় গোলশূন্য ব্যবধানে। ৪৮ মিনিটে কেইলর নাভাস দুর্দান্তভাবে রুখে দেন গ্যালাতাসারাইয়ের ফ্রি-কিক। ৫১ মিনিটে ডি মারিয়ার সোজা শট প্রতিহত করেন মুসলেরা। এর এক মিনিট পরেই গোল উদযাপনে মেতে ওঠে ফরাসি জায়ান্টরা। পাবলো সারাবিয়ার পাস থেকে গোলপোস্টের কাছাকাছি থাকা ইকার্দি বল জড়িয়ে দেন গ্যালাতাসারাইয়ের জালে।  

গোল হজমের পর সমতায় ফিরতে জোর প্রচেষ্টা চালায় ফ্যালকাওরা। কিন্তু হাড্ডাহাড্ডি লড়াই করেও শেষ পযর্ন্ত পিএসজির রক্ষণদূর্গ ভাঙতে পারেনি তারা। তিন পয়েন্ট আদায় করে মাঠ ছাড়ে ‍টুচেলের দল।  

এই জয়ে দুই ম্যাচ শেষে ৬ পয়েন্ট নিয়ে ‘এ’ গ্রুপে শীর্ষে আছে পিএসজি। সমান ম্যাচে ২ পয়েন্ট নিয়ে দুইয়ে ক্লাব ব্রুগে। ১ পয়েন্ট নিয়ে তিন ও চারে আছে গ্যালাতাসারাই ও রিয়াল মাদ্রিদ।

বাংলাদেশ সময়: ০৩০৬ ঘণ্টা, অক্টোবর ০২, ২০১৯
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।