ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

পিএসজিকে শেষ ষোলোয় নিলেন ইকার্দি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৪ ঘণ্টা, নভেম্বর ৭, ২০১৯
পিএসজিকে শেষ ষোলোয় নিলেন ইকার্দি ম্যাচ শেষে পিএসজির খেলোয়াড়দের উদযাপন

ম্যাচে ক্লাব ব্রুজকে ১-০ গোলে হারিয়েছে প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)। দলের জয়ে একমাত্র গোলটি এসেছে আর্জেন্টাইন ফরোয়ার্ড মাউরো ইকার্দির পা থেকে। আর এই জয়ে চ্যাম্পিয়নস লিগের গ্রুপ ‘এ’ থেকে সবার আগে শেষ ষোলো নিশ্চিত হলো ফরাসি চ্যাম্পিয়নদের।

চলতি আসরে এখন পর্যন্ত অপরাজিত থাকা পিএসজি অবশ্য এক গোল হজম করতে পারত। ব্রাজিলিয়ান ডিফেন্ডার থিয়াগো সিলভা প্রতিপক্ষকে পেনাল্টি উপহার দিয়েছিলেন।

কিন্তু এমবায়ে দিয়াগ্নের শট ঠেকিয়ে পিএসজিকে বাঁচিয়ে দেন কেইলর নাভাস।  

নেইমারবিহীন দলে তিনটি পরিবর্তন আনেন পিএসজি কোচ টমাস টুখেল। দলে ফিরেছিলেন থিয়াগো সিলভা ও মার্কো ভেরাত্তি। দলে পরিবর্তন আনায় অবশ্য খুব একটা সুবিধা হচ্ছিল না স্বাগতিকদের। তবে ইকার্দির গোলই ব্যবধান গড়ে দেয়।

২১তম মিনিটে গোলের দেখা পায় পিএসজি। কিলিয়ান এমবাপ্পের নিচু ক্রস মিস করেন আনহেল দি মারিয়া। তবে বল পেয়ে যান ইকার্দি। আর তা থেকে পোস্টের একদম কাছ থেকে লক্ষ্যভেদ করেন এই সাবেক ইন্টার মিলান অধিনায়ক।  

এই নিয়ে চ্যাম্পিয়নস লিগে নিজের প্রথম ১০ ম্যাচে ৮ গোল করলেন ইকার্দি। তার চেয়ে আগে আছেন সাদিও মানে, সিমোনে ইনজাগি এবং হ্যারি কেন। তাদের প্রত্যেকের গোল ছিল ৯টি করে।

আগের দেখায় ব্রুজকে ৫-০ গোলে হারিয়ে দেওয়া পিএসজি ৪ ম্যাচের প্রতিটিতেই জিতে শেষ ষোলো নিশ্চিত করেছে। সমান ম্যাচে ২ জয়, ১ ড্র আর ১ হার নিয়ে ৫ পয়েন্ট পিছিয়ে আছে রিয়াল মাদ্রিদ।

এদিকে রাতের আরেক খেলায় ইতালিয়ান ক্লাব আতলান্তার সঙ্গে ১-১ গোলে ড্র করেছে ইংলিশ চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি। চার ম্যাচে তিন জয় ও এক ড্রয়ে ১০ পয়েন্ট নিয়ে ‘সি’ গ্রুপের শীর্ষে থাকা দলটি এখনও শেষ ষোলোর অপেক্ষায় আছে।  

বাংলাদেশ সময়: ১০৫৪ ঘণ্টা, নভেম্বর ০৭, ২০১৯
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।