ঢাকা, মঙ্গলবার, ২৪ মাঘ ১৪২৯, ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ১৫ রজব ১৪৪৪

ফুটবল

বড় জয়ে ফিরতি লেগ শুরু বসুন্ধরা কিংসের

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৯ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২১
বড় জয়ে ফিরতি লেগ শুরু বসুন্ধরা কিংসের ছবি: শোয়েব মিথুন

প্রথম পর্বে উত্তর বারিধারাকে ২-০ গোলে হারিয়ে লিগ শুরু করেছিল বসুন্ধরা কিংস। প্রায় দুই মাস পর ফিরতি লেগে একই দলের বিপক্ষে রীতিমত গোল উৎসব করল অস্কার ব্রুজোনের দল।

করোনা মহামারির দ্বিতীয় ঢেউ শুরুর প্রায় দুই মাস পর আজ শুক্রবার (৩০ এপ্রিল) মাঠে ফিরেছে প্রিমিয়ার লিগ ফুটবল। আর ফেরার দিনই ৬-০ গোলের বিশাল জয় পেয়েছে বসুন্ধরা কিংস। দুটি করে গোল করেছেন দলটির রাউল অস্কার বেসেরা, জোনাথন দি সিলভেইরা ফের্নান্দেস ও রবসন দি সিলভা রবিনহো।

প্রিমিয়ার লিগের প্রথম পর্ব শেষ হয় গত ৭ মার্চে। এরপর বিশ্বকাপ ও এশিয়ান কাপের বাছাইয়ের কারণে লিগে বিরতি পড়ে। করোনা ভাইরাস সংক্রমণ বেড়ে যাওয়ায় পরে লিগ স্থগিত করা হয়। পরিস্থিতির খুব বেশি উন্নতি না হলেও লিগ শেষ করার ব্যাপারে আগ্রহী বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) সেই মতোই শুরু হয়েছে লিগের দ্বিতীয় পর্ব।

ম্যাচের শুরু থেকেই দারুণ ছন্দে ছিলেন বসুন্ধরা কিংসের আক্রমণভাগের তিন খেলোয়াড়-বেসেরা, ফের্নান্দেস ও রবিনহো। সেই ছন্দেই মাত্র তৃতীয় মিনিটেই এগিয়ে যায় দলটি। খালিদ শাফিইয়ের লম্বা থ্রো ইনে দারুণ হেডে জাল খুঁজে নেন বেসেরা। এরপর একাদশ মিনিটে রবিনহোর কাটব্যাকে নিখুঁত শটে লক্ষ্যভেদ করে ব্যবধান দ্বিগুণ করেন ফের্নান্দেস। ৩৪তম মিনিটে আবার ফের্নান্দেসের কাটব্যাক পেয়ে বল জালে জড়ান রবিনহো।

দুই ব্রাজিলিয়ানের দারুণ বোঝাপড়ায় ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেওয়া বসুন্ধরা কিংস প্রথমার্ধে গোল পেতে পারতো আরও। , কিন্তু ৩৮তম মিনিটে তারিক কাজী রায়হানের শট ক্রসবারে লাগে। দ্বিতীয়ার্ধে তো আরও ভয়ঙ্কর হয়ে ওঠে বসুন্ধরা কিংস। ফলে বিরতির পর মাত্র ৮ মিনিটের মধ্যে আরও দুই গোল হজম করে উত্তর বারিধারা। ৫৫তম মিনিটে ফের্নান্দেস এবং ৬৩তম মিনিটে বেসেরা গোল করেন। এরপর যোগ করা সময়ে পেনাল্টি থেকে লক্ষ্যভেদ করেন রবিনহো।

আবাহনীকে ৪-১ গোলে উড়িয়ে লিগের প্রথম পর্ব শেষ করা বসুন্ধরা কিংস ১৩ ম্যাচে ৩৭ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে। ১২ ম্যাচে ২৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব।

বাংলাদেশ সময়: ১৯৪৯ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa