ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

‘মেসিদের শুধু ব্রাজিলকে নয়, হারাতে হবে রেফারিকেও’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৮ ঘণ্টা, জুলাই ৯, ২০২১
‘মেসিদের শুধু ব্রাজিলকে নয়, হারাতে হবে রেফারিকেও’

কোপা আমেরিকার স্বাগতিক দেশ ব্রাজিল। শতিমত্তা ও সাম্প্রতিক ফর্ম বিবেচনায় বেশ এগিয়ে।

ফলে ফাইনালে ফেভারিট হিসেবে গণ্য করা হচ্ছে সেলেসাওদেরই। কিন্তু আর্জেন্টিনার জন্য এর চেয়েও বড় চিন্তার কারণ হতে পারে রেফারির পক্ষপাতিত্ব। লুই চিলাভার্ট অন্তত এমনটাই মনে করেন।

আর্জেন্টিনার একটি রেডিওতে দেওয়া সাক্ষাৎকারে প্যারাগুয়ের সাবেক এই তারকা গোলরক্ষক বলেছেন, ‘ফাইনালে শুধু ব্রাজিলকে হারালেই হবে না, মেসিদের হারাতে হবে নেইমার, ভিএআর আর রেফারিকেও। কোনো সিদ্ধান্ত নিয়ে সন্দেহ হলেই রেফারি সুবিধা দেবে স্বাগতিকদের। ’

স্বাগতিক ব্রাজিলকে বাড়তি সুবিধা দেওয়া নিয়ে এর আগের আসরে দক্ষিণ আমেরিকার ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা কনমেবলের বিরুদ্ধে বিষোদগার করেছেন খোদ আর্জেন্টিনার অধিনায়ক মেসি। এজন্য তাকে নিষিদ্ধও হতে হয়েছে। সেবার সেমিফাইনালে মুখোমুখি হয়েছিল ব্রাজিল-আর্জেন্টিনা।  

এবার ফাইনালে দেখা ঠিক হয়ে যাওয়ার পর চিলাভার্ট সেই মেসিকেই কি না আবার নতুন করে তাতিয়ে দিলেন। তবে এই কোপায় যে আর্জেন্টিনা তারকার সাফল্য চান তিনি সেটিও বলেছেন খোলাখুলি, ‘আমি তো চাই মেসি তিন-চারবার বেরিয়ে যাক, গোল করুক তিন-চারটা।

ব্রাজিল-আর্জেন্টিনার স্বপ্নের ফাইনাল দেখতে অপেক্ষায় গোটা ফুটবলবিশ্ব। দুই দলই অপরাজিত থেকে ফাইনালে উঠে এসেছে। গ্রুপে চার ম্যাচে দুই দলেরই তিনটি করে জয় ও একটি করে ড্র। একদিকে আকাশি-সাদা জার্সিতে মেসি আছেন স্বরূপে। টুর্নামেন্টে এর মধ্যেই চার গোল করে ফেলেছেন। ঠিক তেমনি ব্রাজিল দলের প্রাণভোমরা হয়েই খেলছেন নেইমার। এবার শিরোপার লড়াইয়ে মুখোমুখি হচ্ছেন ফুটবলের দুই মহাতারকা।

বাংলাদেশ সময়: ১৫৫৮ ঘণ্টা, জুলাই ০৯, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।