ঢাকা, রবিবার, ৩ আশ্বিন ১৪২৮, ১৯ সেপ্টেম্বর ২০২১, ১০ সফর ১৪৪৩

ফুটবল

প্রথম হারের স্বাদ পেল বসুন্ধরা কিংস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫২ ঘণ্টা, জুলাই ১৮, ২০২১
প্রথম হারের স্বাদ পেল বসুন্ধরা কিংস ছবি: শোয়েব মিথুন

অবশেষে ভুলতে বসা হারের স্বাদ পেল বসুন্ধরা কিংস। বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলে চট্টগ্রাম আবাহনীর বিপক্ষে ২-১ গোলে হেরেছে অস্কার ব্রুসনের শিষ্যরা।

এর আগে করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে বাতিল হয়ে যাওয়া গত লিগে এই চট্টগ্রাম আবাহনীর বিপক্ষেই হেরেছিল বসুন্ধরা কিংস। আর গত ফেব্রুয়ারিতে শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের বিপক্ষে গোলশূন্য ড্র করেছিল কিংস। চলতি লিগে দুর্দান্ত পথচলায় সেটাই ছিল তাদের প্রথম পয়েন্ট খোয়ানো।

১৭ ম্যাচ এবং সব প্রতিযোগিতা মিলিয়ে ২২ ম্যাচ পর হারল কিংস। চলতি মৌসুমে ফেডারেশন কাপে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছিল দলটি।

রোববার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে চট্টগ্রাম আবাহনীর হয়ে জোড়া গোল করে ম্যাচে পার্থক্য গড়ে দেন নাইজেরিয়ান ফরোয়ার্ড চিনেডু ম্যাথিউ। কিংসের একমাত্র গোলদাতা রবসন দি সিলভা রবিনিয়ো।

ম্যাচের ৩৯তম মিনিটে এগিয়ে যায় সবশেষ ম্যাচে আবাহনীর কাছে হেরে আসা চট্টগ্রামের দলটি। ডান দিক দিয়ে বক্সে ঢুকে নাসিরুলের থ্রু পাসে নাইজেরিয়ান ফরোয়ার্ড ম্যাথিউয়ের নিখুঁত শটে পরাস্ত গোলরক্ষক আনিসুর রহমান জিকো।

তবে বিরতির পর ম্যাচের শেষে ৮৬তম মিনিটে সমতার স্বস্তি ফিরে কিংস শিবিরে। বল নিয়ে বক্সে ঢুকেই ডান পায়ের বাঁকানো শটে লক্ষ্যভেদ করেন রবিনিয়ো। আগে থেকে সর্বোচ্চ গোলদাতার তালিকায় শীর্ষে থাকা এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের গোল হলো ১৭টি। ১৫ গোল নিয়ে তার পরেই আছেন ক্লাব সতীর্থ বেসেরা।

কিন্তু পরের মিনিটেই জয়সূচক গোলটি করে চট্টগ্রাম আবাহনী। মতিন মিয়ার ভুল পাস থেকে নিজেদের অর্ধে বল পেয়ে পাল্টা আক্রমণে ওঠা ম্যাথিউ শুরুতে ফের্নান্দেসকে ছিটকে দেওয়ার পর ডিফেন্ডার খালিদ শাফিইকে কাটান। এরপর বক্সের একটু ওপর থেকে বাঁ পায়ের শটে পোস্ট ঘেঁষে বল জড়িয়ে দেন জালে। বাকিটা সময় নির্বিঘ্নে কাটিয়ে দিয়ে দারুণ এক জয়ের উৎসবে মাতে চট্টগ্রাম আবাহনী।

অবশ্য হারলেও লিগে ১৮ ম্যাচে ৪৯ পয়েন্ট নিয়ে অনেকটাই ধরাছোঁয়ার বাইরে ব্রুসনের দল। দ্বিতীয় স্থানে থাকা আবাহনীর পয়েন্ট ৩৬। ১৮ ম্যাচে ৩১ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে থাকা চট্টগ্রাম আবাহনীর লিগ টেবিলে সেরা চারে থাকা উজ্জ্বল হলো আরও। তাদের চেয়ে ১ পয়েন্ট বেশি নিয়ে চতুর্থ স্থানে আছে মোহামেডান।

বাংলাদেশ সময়: ১৯৫১ ঘণ্টা, জুলাই ১৮, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa