ঢাকা, মঙ্গলবার, ১০ কার্তিক ১৪২৮, ২৬ অক্টোবর ২০২১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৩

ফুটবল

এসি মিলানকে হারিয়ে লিভারপুলের দুর্দান্ত শুরু

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৫৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২১
এসি মিলানকে হারিয়ে লিভারপুলের দুর্দান্ত শুরু

ঘরের মাঠে চ্যাম্পিয়ন্স লিগের শুরুটা ভালোভাবেই রাঙাল লিভারপুল। ইতালিয়ান ক্লাব এসি মিলানের বিপক্ষে ৩-২ ব্যবধানে জয় লাভ করে অল রেডসরা।

ম্যাচে এসি মিলানের হয়ে গোল পান অ্যান্টি রেবিচ ও ব্রাহিম দিয়াজ। লিভারপুলের হয়ে গোল পান মোহামেদ সালাহ ও জর্ডান হেন্ডারসন। অপর গোলটি হয় প্রতিপক্ষের ফিকায়ো তোমোরির আত্মঘাতি থেকে।

অ্যানফিল্ডে শুরু হওয়া ম্যাচের প্রথম দিক থেকেই এসি মিলানকে চেপে ধরেছিল অল রেডসরা। একের পর এক আক্রমণে শেষ পর্যন্ত ৯ মিনিটের মাথায় গোলের দেখা পায় তারা। মোহামেদ সালাহর সঙ্গে পাস দেওয়া নেয়ার এক পর্যায়ে প্রতিপক্ষের জার লক্ষ্য করে ডি-বক্স থেকে শট নেন ট্রেন্ট আলেক্সান্ডার আরনল্ড। সফরকারী ডিফেন্ডার ফিকায়ো তোমোরি পা দিয়ে বল ঠেকাতে গেলে উল্টো গোল হয়ে বসে। আত্মঘাতী গোলে এগিয়ে থাকা লিভারপুলকে প্রথমার্ধের শেষ মুহূর্তে পরপর দুই গোল করে কোণঠাসা করে দেয় এসি মিলান।

৪২তম মিনিটে রেবিচের গোলে সমতায় ফেরে মিলান। ঠিক দুই মিনিট পরেই ব্রাহিম দিয়াজ দলকে এগিয়ে নিয়ে যান। হার্নান্দেজের শট রাবর্টসন ঠেকিয়ে দিলেও ফিরতি শটে অল রেডসদের জালে বল ভেড়ান স্প্যানিশ এ ফরোয়ার্ড।

বিরতির পর খেলতে নেমে ৫০তম মিনিটে সালাহর গোলে সমতায় ফেরে লিভারপুল। ডিভক অরিগি থেকে পাওয়া পাস কাজে লাগিয়ে দুর্দান্ত এক শটে প্রতিপক্ষের জাল খুঁজে নেন মিশরের এ ফরোয়ার্ড। ৬৯তম মিনিটে দলকে আবারো এগিয়ে নিয়ে যান জর্ডান হেন্ডারসন। হাফ বলিতে প্রতিপক্ষের গোলপোস্টে সহজেই বল ভেড়ান তিনি। শেষমুহূর্তে আর কোনো গোল না হলে জয় নিয়ে মাঠ ছাড়ে ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা।

গ্রুপের অপর ম্যাচে পর্তুগিজ ক্লাব পোর্তো গোলশূণ্য ড্রয়ে রুখে দেয় লা লিগা চ্যাম্পিয়ন অ্যাতলেটিকো মাদ্রিদকে।

বাংলাদেশ সময়: ০২৫৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২১
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa