ঢাকা, রবিবার, ১ কার্তিক ১৪২৮, ১৭ অক্টোবর ২০২১, ০৯ রবিউল আউয়াল ১৪৪৩

ফুটবল

ডি ইয়ং-কোমানের লাল কার্ড, বার্সাকে রুখে দিল কাদিস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২১
ডি ইয়ং-কোমানের লাল কার্ড, বার্সাকে রুখে দিল কাদিস

মেসিবিহীন বার্সেলোনা যেন হারিয়ে ফেলেছে নিজেদের গোল করার ইচ্ছে। ছোট ছোট ক্লাবগুলোর বিপক্ষে তাদের পারফরম্যান্সই বলে দেয় কতটা বাজে হয়ে যাচ্ছে কাতালানদের খেলার ধরণ।

লা লিগায় গ্রানাদার পর কাদিসের বিপক্ষেও ড্র নিয়ে সন্তুষ্ট থাকতে হয় রোনাল্ড কোমানের শিষ্যদের।

গত ম্যাচে কোনোভাবে হার এড়ানো বার্সেলোনা বৃহস্পতিবার রাতে কাদিসের মাঠে ০-০ ব্যবধানে ড্র করে ১ পয়েন্ট অর্জন করে। ম্যাচটিতে কাতালান মিডফিল্ডার ফ্রেংকি ডি ইয়ংয়ের পাশাপাশি লাল কার্ড দেখেন কোচ রোনাল্ড কোমানও।  

মেসি যুগের মতো বার্সেলোনাকে মাঠজুড়ে রাজত্ব করতে দেয়নি কাদিস। ম্যাচের শুরু থেকেই সুযোগ খুঁজে বারবার আক্রমণে যাচ্ছিল স্বাগতিক দলটি। এদিকে একের পর এক ভূল পাসে কাদিসকেও সুযোগ তৈরি করে দিচ্ছিল বার্সা। যদিও কয়েকটি সুযোগ পেয়েছিলো কাতালানরাও। কিন্তু সেগুলো কাজে লাগাতে পারেনি।  

বিরতির পর খেলতে নেমে অবশ্য ভালো শুরু করে বার্সেলোনা। ৫০তম মিনিটে সতীর্থের ক্রস থেকে পরিস্কার সুযোগ পেয়ে শট করতে ব্যর্থ হন মেমফিস ডিপেই। ৫২তম মিনিটে অবশ্য ডি-বক্সের বাইরে থেকে বুলেট গতির এক শট নেন ডাচ এ ফরোয়ার্ড। কিন্তু কাদিস গোলরক্ষকের দুর্দান্ত সেভে গোলের দেখা পায়নি বার্সা। এরপর কয়েকটি সুযোগ পেলেও প্রতিপক্ষের রক্ষণদেয়াল ভেদ করতে পারেনি তারা।  

৬৫তম মিনিটে মাঝমাঠে আলফোন্সো এসপিনোকে ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়তে হয় বার্সা মিডফিল্ডার ডি ইয়ংকে। টিভি রিপ্লে দেখার পর যদিও বিষয়টি বিতর্কের জন্ম দিয়েছিল। কিন্তু তখন রেফারির সিদ্ধান্ত মানা ছাড়া কিছুই করার ছিল না কাতালানদের। তবে ম্যাচের শেষদিকে রেফারিং নিয় বিতর্ক করার কারনে লাল কার্ড দেখেন বার্সা বস কোমানও।  

কাদিসের মাঠে এ নিয়ে টানা দুই ম্যাচ জয়ের দেখা পায়নি কাতালানরা। লা লগায় পাঁচ ম্যাচে ২ জয় ও ৩ ড্রয়ে ৯ পয়েন্ট নিয়ে টেবিলের সাত নম্বরে অবস্থান করছে বার্সেলোনা। ৬ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে রিয়াল মাদ্রিদ। বার্সেলোনাকে রুখে দেয়া কাদিস ৬ ম্যাচ খেলে ৬ পয়েন্ট নিয়ে অবস্থান করছে ১৪ নম্বরে।  

বাংলাদেশ সময়: ০৯৪২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২১
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa