ঢাকা, বৃহস্পতিবার, ৫ কার্তিক ১৪২৮, ২১ অক্টোবর ২০২১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

ফুটবল

চলে গেলেন ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী তারকা হান্ট

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২১
চলে গেলেন ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী তারকা হান্ট

ইংলিশ ক্লাব লিভারপুলের সাবেক তারকা ও ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী স্ট্রাইকার রজার হান্ট ৮৩ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) এক বিবৃতিতে লিভারপুল জানায়, দীর্ঘদিন ধরে অসুস্থ থাকায় আজ শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

লিভারপুল সমর্থকদের কাছে ‘স্যার রজার’ হিসেবে পরিচিত এ স্ট্রাইকার ইংল্যান্ডের হয়ে ১৯৬৬ সালে বিশ্বকাপজয়ী দলের সদস্য ছিলেন। তাছাড়া অল রেডসদের হয়ে লিগে ২৪৪টি গোল করার রেকর্ড রয়েছে তার।  

১৯৬২ সালে ইংলিশদের হয়ে যাত্রা শুরু করেন হান্ট। দেশের হয়ে ৩৪টি ম্যাচ খেলে ১৮টি গোল করেন তিনি। ১৯৬৬ সালে বিশ্বকাপে জাতীয় দলের হয়ে প্রত্যেক ম্যাচে খেলার সুযোগ পেয়েছেন এ স্ট্রাইকার। গ্রুপপর্বে ৩টি গোল করে দলকে নকআউট পর্বে উঠতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন সাবেক এ লিভারপুল তারকা।  

তার মৃত্যুতে শোক প্রকাশ করে লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপ বলেন, ‘পরিস্কারভাবে বলা যায় লিভারপুলের ইতিহাসে গুরুত্বের দিক থেকে রজার হান্টের অবদান অনেক বেশি’।  

এক বিবৃতিতে লিভারপুল জানায়, ‘লিভারপুলের সবাই এ কঠিন সময়ে রজার হান্ট ও তার পরিবারের সঙ্গে আছে। ’

১৯৩৮ সালের ২০ জুলাই ইংল্যান্ডের চেস্টারে জন্মগ্রহণ করেন রজার হান্ট। ১৯৫৮ সালে তিনি লিভারপুলের হয়ে যাত্রা শুরু করেন। ১৯৬৯ সালে অল রেডসদের হয়ে ৪৯২তম ও নিজের শেষ ম্যাচ খেলেন এ স্ট্রাইকার। তখন সমর্থকরা তাকে ‘স্যার রজার’ উপাধি দেয়। ১৯৬৫ সালে ক্লাবটির হয়ে ইতিহাসের প্রথম এফ এ কাপের শিরোপা জয় করেন তিনি।  

বাংলাদেশ সময়: ১৯৫৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২১
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa