ঢাকা, বুধবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ মে ২০২৪, ২০ জিলকদ ১৪৪৫

ফুটবল

মাঠেই হার্ট-অ্যাটাক, ফুটবলারের মৃত্যু

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০১ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২১
মাঠেই হার্ট-অ্যাটাক, ফুটবলারের মৃত্যু

হৃদরোগে আক্রান্ত হয়ে ফুটবল ছেড়ে দেওয়ার নজির অনেক আছে। কয়েকদিন আগেও আর্জেন্টাইন তারকা সের্হিও আগুয়েরো ফুটবলকে বিদায় বলেছিলেন হৃদরোগের কারণে।

এবার একই কারণে মাঠেই মৃত্যুবরণ করেন আলজেরিয়ার এক ফুটবলার।

রোববার (২৬ নভেম্বর) ফুটবল মাঠে ম্যাচ চলাকালীন হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ফুটবলার সোফিয়ান লুকারের। হোম সেকেন্ড ডিভিশন ম্যাচ চলাকালীন তিনি নিজ দলের গোলরক্ষকের সঙ্গে ধাক্কা খেয়েছিলেন। তারপর সুস্থ হয়ে খেলাও শুরু করেছিলেন। কিন্তু হঠাৎই তিনি মাঠের মধ্যেই মাটিতে লুটি পড়েন! মাঠে শুশ্রুষা দেওয়া হলেও তিনি চলে যান না ফেরার দেশে।

আলজেরিয়ান লিগ-২ টুর্নামেন্টের খেলায় মৌলৌদিয়া সাইদার মুখোমুকি হয়েছিল এএসএম ওরান ক্লাব। মাত্র ৩০ বছর বয়সী সোফিয়ান লুকার মৌলুদিয়া সাইদা দলটিকে নেতৃত্ব দিচ্ছিলেন। 'বি' গ্রুপের ম্যাচটির তখন প্রথমার্ধের খেলা চলছিল। এ সময় নিজের গোলরক্ষকের সঙ্গে ধাক্কা খান সোফিয়ান লুকার। তখনই তার কিছু হয়নি। লুকারকে মাঠে চিকিৎসা দেওয়া হয় এবং তিনি আবার খেলতে রাজি হন। তখনও তাকে সুস্থই মনে হচ্ছিল।

মাঠে আসার ১০ মিনিট পর হঠাৎই মাটিতে লুটিয়ে পড়েন সোফিয়ান লুকার। মাঠে শুশ্রুষা দিয়ে তাকে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু ততক্ষণে তিনি চলে গেছেন না ফেরার দেশে। চিকিৎসকরা বলছেন, হার্ট অ্যাটাক হয়েছিল সোফিয়ানের। তার মৃত্যুর পর দুই দলের খেলোয়াড়রা পুরোপুরি ভেঙে পড়ে। তাদের হাউমাউ করে কাঁদতে দেখা যায়। ম্যাচটিও বাতিল ঘোষণা করা হয়। ঘটনার আগ পর্যন্ত মৌলুদিয়া সাইদা এএসএম ওরানের বিপক্ষে ১-০ ব্যবধানে এগিয়ে ছিল।

বাংলাদেশ সময়: ১৬০১ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২১
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।