ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

ব্রাজিল দলে আলভেস, নেই নেইমার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১২ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২২
ব্রাজিল দলে আলভেস, নেই নেইমার

ইকুয়েডর ও প্যারাগুয়ের বিপক্ষে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচের জন্য ২৭ সদস্যের দল ঘোষণা করেছে ব্রাজিল। দলে ফিরেছেন সদ্যই বার্সেলোনায় ফেরা অভিজ্ঞ ডিফেন্ডার দানি আলভেস।

তবে দলে নেই চোটে ছিটকে যাওয়া নেইমার জুনিয়র।

টিকা না নেওয়ায় জায়গা পাননি অ্যাতলেতিকো মাদ্রিদের ডিফেন্ডার রেনান লোদি। করোনা ভাইরাসের টিকার পূর্ণাঙ্গ দুই ডোজ না নিলে ইকুয়েডরে প্রবেশ নিষিদ্ধ। ফলে কিন্তু লোদি এখন পর্যন্ত এক ডোজ টিকা নিয়েছেন। ফলে তাকে ছাড়াই দল সাজিয়েছেন ব্রাজিল কোচ তিতে। এছাড়া গোড়ালির চোটে নেইমার আগেই ছিটকে গেছেন। আর নিষেধাজ্ঞার কারণে প্রথম ম্যাচে খেলতে পারবেন না দুই মিডফিল্ডার ফাবিনহো ও লুকাস পাকেতা।

আগামী ২৭ জানুয়ারি ইকুয়েডরের মাঠে ও এর পাঁচ দিন পর নিজেদের মাঠে প্যারাগুয়ের মুখোমুখি হবে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

ব্রাজিল আগেই দক্ষিণ আমেরিকা অঞ্চল থেকে কাতার বিশ্বকাপে খেলা নিশ্চিত করে ফেলেছে। বাছাইপর্বে ১৩ ম্যাচে ১১ জয় ও দুই ড্রয়ে ৩৫ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে তিতের শিষ্যরা। ১৪ ম্যাচে ২৩ পয়েন্ট নিয়ে ইকুয়েডর তিনে, ১৩ পয়েন্ট নিয়ে ১০ দলের মধ্যে নবম স্থানে আছে প্যারাগুয়ে। ১৩ ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে বিশ্বকাপের টিকিট পাওয়া আরেক জায়ান্ট দল আর্জেন্টিনা।

ব্রাজিল দল:

গোলরক্ষক: আলিসন, এদারসন, ওয়েভেরতন।

ডিফেন্ডার: এমেরসন রয়্যাল, দানি আলভেস, আলেক্স সান্দ্রো, আলেক্স তেলস, মার্কুইনহোস, গাব্রিয়েল, থিয়াগো সিলভা, এদের মিলিতাও।

মিডফিল্ডার: কাসেমিরো, ফ্যাবিনহো, ফ্রেদ, জেরসন, লুকাস পাকেতা, ফিলিপে কুতিনহো, ব্রুনো গিমারেস।

ফরোয়ার্ড: রাফিনিয়া, আন্তোনি, রদ্রিগো, এভারতন রিবেইরো, গ্যাব্রিয়েল জেসুস, ম্যাথিউস কুনহা, গাভি, ভিনিসিয়ুস জুনিয়র।

বাংলাদেশ সময়: ২০১১ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।