ঢাকা, বৃহস্পতিবার, ১৬ ফাল্গুন ১৪৩০, ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৮ শাবান ১৪৪৫

ফুটবল

জয় দিয়ে প্রিমিয়ার লিগ শুরু করতে চায় বসুন্ধরা কিংস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০২২
জয় দিয়ে প্রিমিয়ার লিগ শুরু করতে চায় বসুন্ধরা কিংস

গত দুই মৌসুমে দাপটের সঙ্গে বাংলাদেশ প্রিমিয়ার লিগের শিরোপা জিতেছে বসুন্ধরা কিংস। প্রতিপক্ষকে কোনো সুযোগ না দিয়ে একক আধিপত্য দেখিয়েছে অস্কার ব্রুজনের দল।

এবার কিংসের সামনে হাতছানি দিচ্ছে হ্যাটট্রিক লিগ শিরোপা জেতার। সেই লক্ষ্যে শুরুটা জয় দিয়েই করতে চায় দলটি।

আগামীকাল বৃহস্পতিবার থেকে মাঠে গড়াচ্ছে ২০২১-২২ মৌসুমের প্রিমিয়ার লিগ ফুটবল।

হ্যাটট্রিক লিগ শিরোপা ঘরে তোলার লক্ষ্যে উদ্বোধনী দিনেই মাঠে নামছে বর্তমান চ্যাম্পিয়নরা।

অস্কার ব্রুজোন শিষ্যদের প্রতিপক্ষ চ্যাম্পিয়নশিপ থেকে উঠে আসা নবাগত স্বাধীনতা ক্রীড়া সংঘ। টঙ্গীর আহসান উল্লাহ মাস্টার স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বিকেল ৩টায়। বসুন্ধরা ক্রীড়া কমপ্লেক্সে নিজেদের প্রথম ম্যাচ খেলার কথা ছিল কিংসের কিন্তু বাফুফের প্রতিশোধ-পরায়ণ মনোভব ও হঠকারিতায় লিগ শুরুর ৪১ ঘন্টা আগে ভেন্যুর তালিকা থেকে কিংস অ্যারেনাকে বাদ দেওয়া হয়।

মৌসুমের প্রথম দুই টুর্নামেন্ট স্বাধীনতা কাপ ও ফেডারেশন কাপে নজর কাড়ে স্বাধীনতা ক্রীড়া সংঘ। দেশীয় তরুণ ফুটবলারদের পাশাপাশি ভালো মানের বিদেশি দলে ভিড়িয়েছে দলটি। স্বাধীনতা কাপে মোহামেডানকে হারিয়ে শেষ আটে খেলেছিল তাঁরা। যেকারণে লিগের প্রথম ম্যাচ সহজ হবে না বলে মনে করছেন বসুন্ধরা কিংসের স্প্যানিশ কোচ অস্কার ব্রুজন। 'আমরা কঠিন প্রতিপক্ষের মুখোমুখি হচ্ছি, যারা ভাল মানের বিদেশি দিয়ে শক্তিশালী দল গড়েছে। গত মৌসুমে তাঁরা দারুণ খেলেছে এবং স্বাধীনতা কাপে নিজেদের শক্তিমত্তা দেখিয়েছে। তবে আমরা পূর্ণ পয়েন্ট পেতে সেরাটা দিয়ে খেলব। '

প্রিমিয়ার লিগে সব খেলোয়াড়কে সতেজ পেতে গাজীপুরের সারাহ রিসোর্টে আবাসিক ক্যাম্প করেছে বসুন্ধরা কিংস। এছাড়া দলের সঙ্গে যোগ দিয়েছেন তিন নতুন সাইনিং মিডফিল্ডার সোহেল রানা, ফরোয়ার্ড সুমন রেজা ও ডিফেন্ডার মেহেদি হাসান মিঠূ। তাই বাড়তি আত্মবিশ্বাসী বর্তমান চ্যাম্পিয়নরা। স্বাধীনতা কাপে এই তিনজন সার্ভিসেস দলে খেলায় কিংসের হয়ে খেলতে পারেননি।  

দিনের অন্য ম্যাচে মুন্সিগঞ্জের বীরশ্রেষ্ঠ লেফটেন্যান্ট মতিউর রহমান স্টেডিয়ামে একই সময়ে মুখোমুখি হবে গত মৌসুমের রানার্সাপ শেখ জামাল ধানমন্ডি ক্লাব ও উত্তর বারিধারা।

বাংলাদেশ সময়: ২০২৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ০২, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।