ঢাকা, সোমবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ মে ২০২৪, ১৮ জিলকদ ১৪৪৫

ফুটবল

পুঁচকে দলের বিপক্ষে বিধ্বস্ত বায়ার্ন

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০২২
পুঁচকে দলের বিপক্ষে বিধ্বস্ত বায়ার্ন

দুর্দান্ত ফর্মে থাকা বায়ার্ন মিউনিখকে বিধ্বস্ত করল এবারই বুন্দেসলিগায় প্রমোশন পাওয়া বুচোম। ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের তারা ৪-২ গোলে উড়িয়ে দিয়েছে।

যদিও শুরুতেই এগিয়ে গিয়ে বড় ব্যবধানে জয়ের আভাস দিয়েছিল বায়ার্ন মিউনিখ কিন্তু সেই আভাস টিকল না বুচোমের ছয় মিনিটের ঝড়ে। বায়ার্ন মিউনিখকে স্তব্ধ করে প্রথমার্ধেই ৪-১ গোলে এগিয়ে যায় শেষ পর্যন্ত এক গোল পরিশোধ করলেও ম্যাচে আর ফিরতে পারেনি জার্মান চ্যাম্পিয়নরা।  

সর্বশেষ ২০০৪ সালে বায়ার্ন মিউনিখকে হারিয়েছিল তারা। এই জয়ে শেষ ৩২ ম্যাচে মাত্র দুটিতে জয়ের হাসি হাসলো বুচোম। এর আগে প্রথম লেগে বায়ার্ন মিউনিখের কাছে ৭-০ গোলে বিধ্বস্ত হয়েছিল তারা। এবারের লিগে এ নিয়ে চতুর্থ হার বায়ার্ন মিউনিখের।

শনিবার রাতে বুচোমের কাছে হারলেও পয়েন্ট তালিকায় ক্ষতির সম্মুখীন হতে হয়নি বায়ার্নকে। ২২ ম্যাচে ৫২ পয়েন্ট নিয়ে শীর্ষ স্থানেই থাকল বর্তমান চ্যাম্পিয়নরা। দ্বিতীয় স্থানে থাকা বরুশিয়া ডর্টমুন্ডের পয়েন্ট ৪৩, যদিও তারা এক ম্যাচ কম খেলেছে। বড় জয় পাওয়া বুচোমের অবস্থান ২৮ পয়েন্ট নিয়ে এগারোতম স্থানে।

নবম মিনিটে রবার্তো লেভানডস্কির গোলে এগিয়ে যায় বায়ার্ন মিউনিখ। থমাস মুলারের ক্রস থেকে কোমান হেডে গোলমুখে বল বাড়িয়ে দেন, সেখানে বোচুমের দুই ডিফেন্ডার ও গোলরক্ষককে ফাঁকি দিয়ে বল জালে জড়ান রবার্তো লেভানডস্কি। বাভারিয়ানদের লিড বেশিক্ষণ টিকতে দেয়নি স্বাগতিকরা। ১৪ মিনিটেই ক্রিস্তোপারের গোলে সমতায় ফেরে বুচম। হোল্টম্যানের দারুন ক্রসে বক্সের ভেতর থেকে কাছের পোস্টে লক্ষ্যভেদ করেন এই ফরোয়ার্ড।

৩৮ থেকে ৪৪, এই ছয় মিনিটের ঝড়ে বায়ার্ন মিউনিখকে স্তব্ধ করে দেয় স্বাগতিকরা। ৩৮, ৪০ ও ৪৪ মিনিটে বায়ার্নের জালের তিনবার বল পাঠায় বুচোম। যার শুরুটা করেছিলেন ইয়র্গ্ন লোকাদিয়া। এরপর ৪০ মিনিটে স্কোরশিটে নাম লেখান কোস্টারিকান ফরোয়ার্ড ক্রিস্টিয়ান গাম্বোয়া। ৪৪ মিনিটে চতুর্থ গোল করেন হোল্টম্যান।

দ্বিতীয়ার্ধের শুরুতেই ম্যাচে ফিরতে মরিয়া বায়ার্ন মিউনিখ সুযোগ পেয়েছিল একাধিকবার। কিন্তু কাজে লাগাতে পারেনি লেভানডস্কিরা। ৭৫ মিনিটে নিজের দ্বিতীয় গোল পূরণ করেন লেভানডস্কি। তবে তা শুধু ব্যবধানই কমিয়েছে।

বাংলাদেশ সময়: ১০২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০২২
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।