ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

ফুটবল

শেষ মিনিটের গোলে বায়ার্নের স্বস্তির ড্র

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২২
শেষ মিনিটের গোলে বায়ার্নের স্বস্তির ড্র

চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর প্রথম লেগে জার্মান চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখকে ১-১ গোলে রুখে দিয়েছে সালসবুর্ক। যদিও প্রায় হারতে বসা ম্যাচটি নির্ধারিত সময়ের শেষ মিনিটে কিংসলে কোমানের গোলে স্বস্তি নিয়ে মাঠ ছাড়ে বাভারিয়ানরা।

সালসবুর্ককে প্রথমার্ধে এগিয়ে নেন চুকিবুকি আদামু। শেষ মুহুর্তে বায়ার্নকে সমতায় ফেরান কিংসলে কোমান।

বুধবার রাতে রেড বুল অ্যারেনায় প্রথমার্ধে বায়ার্ন মিউনিখ দাপট দেখালেও সুযোগ কাজে লাগিয়ে গোল আদায় করে নেয় স্বাগতিকরা। ম্যাচে ফেরার জন্য মরিয়া হয়ে ওঠে সফরকারীরা। কিন্তু আক্রমণের পসরা বসিয়েও পায়নি গোলের দেখা। দ্বিতীয়ার্ধে আরো বিধ্বংসী বায়ার্ন। শেষ মুহূর্তের গোলে রক্ষা পায় তারা।

খেলার ২১তম মিনিটে সার্লসবুর্ককে এগিয়ে নেন ১২ মিনিটেই বদলি হিসেবে নামা আদামু। এরেনসনের বাড়ানো পাসে এজ অফ দ্যা বক্স থেকে লক্ষ্যভেদ করেনে এই অস্ট্রিয়ান ফুটবলার। ২৪ মিনিটে দারুণ সেইভে সালসবুর্কের লিড বাড়াতে দেননি বায়ার্ন গোলরক্ষক উলরেইচ। ডান দিক থেকে আদামুর নিচু পাস গোলের উদ্দেশ্যে শট নেন এরেনসন কিন্তু দক্ষতার সঙ্গে ঠেকিয়ে দেন উলরেইচ। ৩০ মিনিটে লিরয় সানের গতির শট সাইড বারের পাশ দিয়ে বাইরে চলে যায়।

ম্যাচের দ্বিতীয়ার্ধে একের পর এক আক্রমণ করেও গোল করতে পারছিল না রবার্ট লেভান্ডভস্কি, টমাস মুলাররা। তবে শেষ পর্যন্ত ত্রাতা হয়ে আসেন কিংসলে কোমান। ৯০ মিনিটে গোল করে বায়ার্নের হার এড়ান কোমান। ডান দিক থেকে প্যাভার্ডের বাড়ানো লম্বা বল বক্সের ভেতর নিয়ন্ত্রণে নিয়ে এগিয়ে দেন কোমানের দিকে, দৌড়ে এসে দূরের পোস্টে লক্ষ্যভেদ করে বায়ার্ন ডাগআউটে স্বস্তি এনে দেন কোমান।

আগামী ৯ মার্চ আলিয়াঞ্জ অ্যারেনায় দ্বিতীয় লেগে মুখোমুখি হবে দুই দল। যারা জিতবে তারাই পৌঁছাবে কোয়ার্টার ফাইনালে।

বাংলাদেশ সময়: ০৮৩১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২২
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।