ঢাকা, মঙ্গলবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

ফুটবল

অবামেয়াংয়ের হ্যাটট্রিকে পয়েন্ট টেবিলের চারে বার্সা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০২২
অবামেয়াংয়ের হ্যাটট্রিকে পয়েন্ট টেবিলের চারে বার্সা

ব্যর্থতার বৃত্ত থেকে ঘুরে দাঁড়িয়ে লা লিগায় বড় জয়ের দেখা পেল বার্সেলোনা। রোববার রাতে খেলতে নেমে ৪-১ গোলে ভালেন্সিয়াকে উড়িয়ে দেয় জাভি হার্নান্দেজের দল।

এ জয়ে পয়েন্ট টেবিলের চারে উঠে আসে ক্লাবটি। তাছাড়া কাতালানদের দলে যোগ দিয়ে প্রথম হ্যাটট্রিকের দেখা পান পিয়েরে এমেরিক অবামেয়াং।

প্রথমার্ধে তিন শটের তিনটিতেই গোল করে বার্সেলোনা। সুযোগ পেয়েছিল ভালেন্সিয়াও কিন্তু বার্সেলোনার রক্ষণ ভাঙতে পারেনি দলটি। দ্বিতীয়ার্ধের শুরুর দিকেই এক গোল করে ম্যাচে ফেরার আভাস দিলেও শেষ পর্যন্ত আর পেরে উঠেনি স্বাগতিকরা। উল্টো পেদ্রির দুর্দান্ত গোলে বার্সেলোনার ব্যবধান আরও বাড়িয়ে জয় নিশ্চিত করে মাঠ ছাড়ে।  

মেস্তায়া স্টেডিয়ামে ম্যাচের ২৩তম মিনিটেই বার্সেলোনাকে এগিয়ে নেন পিয়েরে এমেরিক অবামেয়াং। জর্দি আলবার বাড়ানো লম্বা বল নিয়ন্ত্রণে নিয়ে বক্সে ঢুকে পড়েন তিনি। তার পিছনে ছুটছিলেন ভালেন্সিয়ার এক ডিফেন্ডার। ডান পায়ের শটে কাছের পোস্টের উপরের দিকে লক্ষ্যভেদ করেন এই গ্যাবন অধিনায়ক। চতুর্থ ম্যাচে এসে এটিই তার বার্সেলোনার জার্সিতে প্রথম গোল।  

৩২তম মিনিটে দারুন আক্রমণে গিয়ে গোল আদায় করে নেয় বার্সেলোনা। জর্দি আলবার ক্রস থেকে ওসমান দেম্বেলে কাট ব্যাক করে বাড়িয়ে দেন ফ্রাঙ্কি ডি ইয়ংয়ের দিকে। গোলমুখ থেকে পা লাগিয়ে লক্ষ্যভেদ করেন এই ডাচ মিডফিল্ডার। ৩৮তম মিনিটেই তিন গোলে এগিয়ে যায় বার্সেলোনা। জোড়া গোল পূরণ করেন অবামেয়াং। ৪৩ মিনিটে ভ্যালেন্সিয়ার কার্লোস সোলার বল জালে জড়ালেও রেফারি তা বাতিল করে দেয়।

৫২তম মিনিটে এক গোল শোধ দেয় ভালেন্সিয়া। গোল করেন সেই কার্লোস সোলার। এরপর ম্যাচে ফেরার চেষ্টায় আক্রমণে ধার বাড়ায় দলটি। তবে ফরোয়ার্ডদের নিঁখুত ফিনিশিংয়ের অভাবে ভাঙতে পারেনি বার্সেলোনার রক্ষণ। ৬৩ মিনিটে চোখ ধাঁধানো গোল করে বার্সেলোনার স্কোর বাড়ান পেদ্রি। বক্সের বেশ বাইরে থেকে স্প্যানিশ এই মিডফিল্ডারের নেওয়া গতির শট বাঁক খেয়ে ভালেন্সিয়ার গোলরক্ষককে ফাকি দিয়ে বল জালে জড়ায়।  

২৪ ম্যাচে ৪২ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে উঠে এলো বার্সেলোনা। এক ম্যাচ বেশি খেলে ৪২ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে নেমে গেছে আতলেতিকো মাদ্রিদ। ২৫ ম্যাচে ৫৭ পয়েন্ট নিয়ে শীর্ষে রিয়াল মাদ্রিদ এবং ৫১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে সেভিয়া। ৪৩ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রিয়াল বেতিস।

দিনের অন্য ম্যাচে এস্পানিওলের সঙ্গে ১-১ গোলে ড্র করে রিয়াল মাদ্রিদের সঙ্গে পয়েন্ট ব্যবধান কমানোর সুযোগ হাতছাড়া করেছে সেভিয়া।

বাংলাদেশ সময়: ১২৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।