ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ফুটবল

বেনজেমার হ্যাটট্রিকে স্বপ্নভঙ্গ মেসি-নেইমারদের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৪ ঘণ্টা, মার্চ ১০, ২০২২
বেনজেমার হ্যাটট্রিকে স্বপ্নভঙ্গ মেসি-নেইমারদের

প্রথম লেগে নিজেদের ঘরের মাঠে রিয়াল মাদ্রিদকে হারিয়ে বড় স্বপ্ন দেখতে শুরু করেছিল পিএসজি। কিন্তু ফিরতি লেগে দুর্দান্ত এক হাটট্রিকে মেসি-নেইমারদের স্বপ্ন ভেঙে দিলেন করিম বেনজেমা।

চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর দ্বিতীয় লেগে বুধবার রাতে ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে ৩-১ গোলের দারুণ এক জয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে রিয়াল। দুই লেগ মিলিয়ে ১৩বারের চ্যাম্পিয়নদের জয় ৩-২ গোলের।  

প্রথম লেগে এক গোলে এগিয়ে থাকায় কিছুটা সুবিধাজনক অবস্থানে ছিল পিএসজি। তবে ঘরের মাঠে শুরুতেই আক্রমণাত্মক ভঙ্গিতে কার্লো আনচেলত্তির শিষ্যরা। তবে সময় বাড়ার সঙ্গে সঙ্গে ম্যাচে ফিরেছিল মাউরিসিও পচেত্তিনোর দল। কিন্তু বেনজেমা তাদের সকল পরিকল্পনা ভেস্তে দেন।


শুরুতে অবশ্য আগ্রাসী ছিল পিএসজি। অষ্টম ও ত্রয়োদশ মিনিটে দু'দফা রিয়ালকে রক্ষা করেন গোলরক্ষক থিবো কোর্তুয়া। দু'বারই হতাশ হতে হয় কিলিয়ান এমবাপ্পেকে। তবে ৩৯তম মিনিটে ফরাসি ফরোয়ার্ডকে আর আটকাতে পারেনি রিয়াল গোলরক্ষক। দারুণ গোলে পিএসজিকে এগিয়ে নেন রিয়ালেরই 'এবারের টার্গেট'। নেইমারের পাসে অফ সাইডের ফাঁদ ভেঙে বলের নিয়ন্ত্রণ নিয়ে বক্সে ঢুকে ডান পায়ের গতির শটে কাছের পোস্টে লক্ষ্যভেদ করেন তিনি।

দ্বিতীয়ার্ধের পুরোটাই রিয়াল মাদ্রিদের। ম্যাচে ফিরতে মরিয়া স্বাগতিকরা ৬১তম মিনিটে বেনজেমার গোলে ম্যাচে ফেরার আভাস দেয়। এরপর ৭৬তম ও ৭৮তম মিনিটে তার আরও দুই গোলে উড়ে যায় সফরকারীরা। সেই সঙ্গে হ্যাটট্রিক পূর্ণ করেন বেনজেমা। শেষ দিকে মেসি-এমবাপ্পেদের প্রচেষ্টা গোলে পরিণত না হলে দুর্দান্ত জয়ের আনন্দে ভাসে স্বাগতিকরা।

বাংলাদেশ সময়: ০৯১৪ ঘণ্টা, মার্চ ১০, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।