ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ফুটবল

রিয়ালের দুই কিংবদন্তিকে ছাড়িয়ে গেলেন বেনজেমা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২১ ঘণ্টা, মার্চ ১০, ২০২২
রিয়ালের দুই কিংবদন্তিকে ছাড়িয়ে গেলেন বেনজেমা

পিএসজির বিপক্ষে দুর্দান্ত হ্যাটট্রিকে রিয়াল মাদ্রিদকে কোয়ার্টার ফাইনালে তুলেছেন করিম বেনজেমা। এই হ্যাটট্রিক তাকে নিয়ে গেছে অনন্য উচ্চতায়।

একসঙ্গে দুই রিয়াল কিংবদন্তিকে ছাড়িয়ে গেছেন এই ফরাসি স্ট্রাইকার।

বুধবার রাতে চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর দ্বিতীয় লেগে পিএসজিকে ৩-১ গোলে হারিয়েছে রিয়াল। দুই লেগ মিলিয়ে রিয়ালের জয় ৩-২ গোলের। দ্বিতীয় লেগে লস ব্ল্যাঙ্কোসদের ৩টি গোলই করেছেন বেনজেমা। এই নিয়ে স্প্যানিশ জায়ান্টদের জার্সিতে বেনজেমার গোলসংখ্যা দাঁড়ালো ৩০৯টিতে; ফলে আলফ্রেদো দি স্তেফানোকে ছাড়িয়ে গেলেন তিনি। কিংবদন্তি দি স্তেফানো রিয়ালের জার্সিতে ৩০৮ গোল করেছিলেন।

২০০৯ সালে রিয়ালের জার্সিতে প্রথম গোল করার পর বেনজেমা বিশাল পথ পাড়ি দিয়ে দি স্তেফানোকে ছাড়িয়ে গেলেন। সেই সঙ্গে পিএসজির বিপক্ষে তার তৃতীয় গোলটি তাকে এনে দিয়েছে আরও এক সম্মানজনক অবস্থান। চ্যাম্পিয়নস লিগে রিয়ালের জার্সিতে সবচেয়ে গোলের তালিকায় আরেক কিংবদন্তি রাউল গঞ্জালেসকে পেছনে ফেলে দিয়েছেন তিনি। রাউলের ৬৬ গোলের রেকর্ড ভেঙেছেন বেনজেমা। চলতি মৌসুমেই তার গোলসংখ্যা ৮টি, ২০১১/১২ মৌসুমের পর যা তার ব্যক্তিগত সর্বোচ্চ।  

চলতি মৌসুমে বেনজেমার মোট গোল ৩০টি। গত পুরো মৌসুমের চেয়ে যা মাত্র ১টি কম। এর আগে ২০১১/১২ মৌসুমে সাবেক কোচ হোসে মরিনহোর অধীনে করা ৩২ গোলের চেয়ে যা মাত্র ২টি কম।  

বাংলাদেশ সময়: ১১২০ ঘণ্টা, মার্চ ১০, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।