ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

এল ক্লাসিকোতে রিয়ালকে বিধ্বস্ত করল বার্সা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৫৩ ঘণ্টা, মার্চ ২১, ২০২২
এল ক্লাসিকোতে রিয়ালকে বিধ্বস্ত করল বার্সা

এল ক্লাসিকোর ম্যাচে রিয়াল মাদ্রিদকে তাদেরই মাঠে ০-৪ গোলে বিধ্বস্ত করল বার্সেলোনা। লা লিগার ম্যাচে বার্সার হয়ে জোড়া গোল করেন পিয়েরে-এমরিক অবামেয়াং।

আর একটি করে গোল করেন রোনালদ আরাহো ও ফেরান তোরেস।

সব প্রতিযোগিতা মিলে টানা ১২ ম্যাচ অপরাজিত থাকল জাভির শিষ্যরা।

রোববার বাংলাদেশ সময় রাত ২টায় রিয়ালের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে মুখোমুখি হয় দুদল। লা লিগা চলতি মৌসুমে দুদলের প্রথম দেখায় বার্সার মাঠ ক্যাম্প ন্যুতে রিয়াল ২-১ গোলে জিতেছিল।

এদিন অবশ্য শুরু থেকেই আধিপত্য বিস্তার করে খেলতে থাকে বার্সা। আর ২৯তম মিনিটে দলকে এগিয়ে দেন আর্সেনাল থেকে বার্সায় যোগ দেওয়া অবামেয়াং।  উসমান দেম্বেলের ক্রস থেকে হেডের মাধ্যমে রিয়াল গোলকিপার কোর্তোয়াকে পরাস্থ করেন এই ফরোয়ার্ড।

খেলার ৩৮তম মিনিটে বার্সার ব্যবধান দ্বিগুণ করেন আরাহো । এবারও গোলে সহায়তা করেন দেম্বেলে। ফরাসি এই তারকার কর্নার থেকে হেডে গোল করেন আরাহো।  

বিরতির পরও আক্রমণের ধারা অব্যাহত রাখে বার্সা। ৪৭তম মিনিটে সফরকারীদের আরও লিড বাড়ান ফেরান তোরেস। অবামেয়াংয়ের ফ্লিক থেকে বল পেয়ে ডানদিক দিয়ে গোল করেন এই স্প্যানিশ।  

৪ মিনিট পরে নিজের জোড়া গোল করার সঙ্গে সঙ্গে রিয়ালের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন দারুণ খেলা অবামেয়াং। এবার তোরেস থেকে বল পেয়ে গোল করতে কোনো ভুল করেননি এই গ্যাবোনিজ তারকা। যদিও প্রথমে গোলটি অফসাইডের কারণে বাতিল করে দেওয়া হয়। তবে ভিএআর দেখে বার্সাকেই পুরস্কৃত করেন রেফারি।

ম্যাচের বাকি সময় আর কোনো গোল না হওয়ায় ০-৪ ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে বার্সা।

এ ম্যাচ হেরেও অবশ্য বড় ব্যবধানে এগিয়ে শীর্ষে অবস্থান করছে রিয়াল। ২৯ ম্যাচে ৬৬ পয়েন্ট আনচেলত্তির শিষ্যদের। সমান ম্যাচে ৫৭ পয়েন্ট নিয়ে দুইয়ে সেভিয়া। আর এক ম্যাচ কম খেলে ৫৪ পয়েন্ট নিয়ে তিনে বার্সা।

বাংলাদেশ সময়: ০৩৫৪ ঘণ্টা, মার্চ ২১, ২০২২
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।