ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

ফুটবল

মালদ্বীপের মাটিতে জিতে রেকর্ড গড়তে চায় বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৬ ঘণ্টা, মার্চ ২১, ২০২২
মালদ্বীপের মাটিতে জিতে রেকর্ড গড়তে চায় বাংলাদেশ সংবাদ সম্মেলনে জামাল। ছবি: শোয়েব মিথুন

মালদ্বীপের মাটিতে স্বাগতিকদের কখনো হারাতে পারেনি বাংলাদেশ। যদিও সর্বশেষ দুই দলের ১৮ বছরের অপেক্ষার অবসান ঘটিয়েছিল লাল-সবুজের দল।

কলোম্বোয় মালদ্বীপকে ২-১ গোলে হারিয়েছিল বাংলাদেশ।

সর্বশেষ সাফ চ্যাম্পিয়নশিপে মালেতে মালদ্বীপের কাছে ২-০ গোলে হেরেছিল বাংলাদেশ। ২৪ মার্চ মালেতে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে আবারও মালদ্বীপের মুখোমুখি হবে বাংলাদেশ। এই ম্যাচে তাদেরকে হারিয়ে প্রথমবারের মতো তাদের মাটিতে জয়ের রেকর্ড করতে চান জামাল ভুইঁইয়ারা।

সোমবার মালদ্বীপের উদ্দেশ্যে দেশ ছাড়বে জাতীয় দল। এর আগে আজ আনুষ্ঠানিক সংবাদ সম্মলেন জাতীয় অধিনায়ক জানিয়েছেন নিজেদের লক্ষ্যের কথা। জামাল জানালেন এবার মালদ্বীপের মাটিতে জিততে চায় বাংলাদেশ।  

বাংলাদেশ অধিনায়ক বলেন,'অবশ্যই আমরা মালদ্বীপকে তাদের মাটিতে হারিয়ে রেকর্ড করতে চাই। সর্বশেষ টুর্নামেন্টেও তো বলা হয়েছিল আমরা মালদ্বীপকে ১৮ বছর ধরে হারাতে পারি না। আমরা কিন্তু ঠিকই জয় পেয়েছি। '

মালদ্বীপ ও মঙ্গোলিয়াকে হারিয়ে ছয় পয়েন্ট চান জামাল। দুই ম্যাচেই জয়ের লক্ষ্যে নিজেদের প্রস্তুত করছেন জানান অধিনায়ক,'এই দুই ম্যাচে ভাল করতে চাই। মালদ্বীপে দুই লাখ বাঙালি আছে যেটা আমাদের সাহায্য করবে। আমি মনে করি খেলোয়াড়রা সবাই ফিট ও ম্যাচ খেলতে প্রস্তুত আছে। প্রতিদিন আমরা কোচের সাথে কাজ করছি। কিভাবে কি করা। অবশ্যই এই দুই ম্যাচ থেকে ছয় পয়েন্ট চাই। '

২৪ মার্চ মালেতে মালদ্বীপ ও ২৯ মার্চ সিলেটে মঙ্গোলিয়ার বিপক্ষে খেলবে বাংলাদেশ।

বাংলাদেশ সময়: ১৮৫৩ ঘণ্টা, মার্চ ২১, ২০২২
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad