ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ফুটবল

অবসরের ইঙ্গিত দিলেন সালাহ!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৬ ঘণ্টা, মার্চ ৩১, ২০২২
অবসরের ইঙ্গিত দিলেন সালাহ!

আফ্রিকান নেশন্স কাপের পর বিশ্বকাপ বাছাইপর্বের প্লে-অফে সেনেগালের বিপক্ষে টাইব্রেকারে হেরে বিদায় নিতে হয়েছে মিশরকে। নেশন্স কাপে যেমন হতাশায় ডুবেছিল দেশটির সবচেয়ে বড় তারকা মোহামেদ সালাহ, তার থেকে অনেকগুণ বেশি হতাশ করেছে বিশ্বকাপ বাছাইপর্বের প্লে-অফ।

কেননা টাইব্রেকারে প্রথম শটটি তিনি লক্ষ্যে নিতে পারেননি। আর যে কারণে অবসরের ইঙ্গিত দিয়েছে লিভারপুলের এই তারকা ফরোয়ার্ড।

মিশরের যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের প্রকাশিত এক ভিডিওতে সালাহ বলেছেন, 'আমার দলে থাকা বা না থাকায় কিইবা আসে যায়। ’ যদিও জাতীয় দল নিয়ে নিজের গর্ববোধের কথা জানিয়েছেন তিনি।  

ফলে তারা কাতার বিশ্বকাপে অংশ নিতে পারবে না। ভিডিওতে দেখা যায়, পরাজিত হওয়ার পর লকার রুমে সালাহ তার সতীর্থদের উদ্দেশ্যে বলছেন, 'গতকাল (ম্যাচের আগে) আমি খেলোয়াড়দের বলেছিলাম এই দলটির সঙ্গে খেলতে পেরে আমি গর্ববোধ করি। তারাও আমার সঙ্গে সোরাটাই খেলেছে। এর বেশী কিছু বলার নেই। তবে আমি এখানে থাকি বা না থাকি, আপনাদের সঙ্গে খেলার সময় সম্মানবোধ করি। ’

সালাহর ওই মন্তব্য অনেকেই বিশ্লেষণ করে বলছেন যে, তিনি আন্তর্জাতিক ফুটবল থেকে অসরের ইঙ্গিত দিচ্ছেন! ২০১১ সালে মিশর জাতীয় দলের হয়ে আন্তর্জাতিক ক্যারিয়ার শুরু করেছিলেন ২৯ বছর বয়সি সালাহ। ক্যারিয়ারে তার সেরা সাফল্য হচ্ছে ২০১৭ সালের বিশ্বকাপ বাছাইয়ে কঙ্গোর বিপক্ষে শেষ মুহূর্তে গোল করে মিশরকে ২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপে পৌঁছে দেয়া।

মঙ্গলবার সেনেগালের বিপক্ষে টাইব্রেকারে সালাহর নেওয়া শট ক্রসবারের উপর দিয়ে বাইরে চলে যায়। ফলে দুই মাসের মধ্যে সেনেগালের কাছে দ্বিতীয়বার পরাজিত হতে হয় মিশরকে। এর আগে ফেব্রুয়ারিতে আফ্রিকান নেশন্স কাপের ফাইনালে ফারাওদের হারিয়ে শিরোপা জয় করেছিল তেরেঙ্গার লায়ন্সরা। ওই ম্যাচেও জয় পরাজয় নির্ধারিত হয়েছিল টাইব্রেকারে।

সূত্র: কালের কণ্ঠ

বাংলাদেশ সময়: ২১৫৬ ঘণ্টা, মার্চ ৩১, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।