ঢাকা, সোমবার, ৪ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

ফুটবল

‘ব্যালন ডি’অর জেতার দৌড়ে সবার থেকে এগিয়ে বেনজেমা’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৪ ঘণ্টা, এপ্রিল ৭, ২০২২
‘ব্যালন ডি’অর জেতার দৌড়ে সবার থেকে এগিয়ে বেনজেমা’

চ্যাম্পিয়ন্স লিগের নকআউট পর্বে উড়ছে রিয়াল মাদ্রিদ। দলটিকে একাই বহন করছেন করিম বেনজেমা।

পিএসজিকে লিগ থেকে বিদায়ের পর বুধবার রাতে চেলসির বিপক্ষেও হ্যাটট্রিক করে তাদের বিদায় করে ফরাসি এই তারকা। ম্যাচটিতে ৩-১ ব্যবধানে জয়লাভ করে লস ব্লাঙ্কোসরা। বেনজেমার এমন অসাধারণ পারফরম্যান্সে তাকে প্রশংসায় ভাসাচ্ছেন সাবেক ফুটবলাররা।

চলতি মৌসুমে করিম বেনজেমা ফিরে এসেছেন দারুণভাবে। লা লিগার সর্বোচ্চ এই গোলস্কোরার চ্যাম্পিয়ন্স লিগেও দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা। নকআউট পর্বে বড় দুইটি দলের বিপক্ষেই পেয়েছেন হ্যাটট্রিকের দেখা। তাই বলার অপেক্ষা রাখে না, ব্যালন ডি’অরের দৌড়ে সবচেয়ে বেশি এগিয়ে আছেন ফরাসি এই স্ট্রাইকার। যেটি মানেন চেলসির সাবেক তারকা মিডফিল্ডার জো কোলও।

সামাজিক যোগাযোগমাধ্যমে তিনি বলেন, ‘বয়স বাড়ার সঙ্গে সঙ্গে উন্নতি করছে বেনজেমা। এই মুহূর্তে ব্যালন ডি’অর জয়ের ক্ষেত্রে সে অন্যদের চেয়ে অনেক অনেক এগিয়ে। ’

বেনজেমাকে প্রশংসায় ভাসিয়ে সাবেক ইংল্যান্ড ও ম্যানচেস্টার ইউনাইটেড তারকা বলেন, ‘৩৪ বছর বয়সী বেনজেমা বিশ্বের সেরা ‘নাম্বার নাইন’। সে অন্য এক লেভেলের। সে গোল করে, গোল করায়, মাঠের খেলায় সমন্বয় ঘটায়। ’

চলতি মৌসুমে উড়ন্ত ফর্মে আছেন বেনজেমা। লা লিগায় ২৪ গোল নিয়ে আছেন সবার ওপরে। চ্যাম্পিয়নস লিগের চলতি মৌসুমে করেছেন ১১ গোল। চ্যাম্পিয়নস লিগের এক আসরে যা পারেনি আর কোনো ফ্রেঞ্চ ফুটবলার।

ফ্রান্সের হয়ে এর আগে চ্যাম্পিয়নস লিগের এক আসরে আট গোল করেছেন তিনজন। ২০২০-২১ মৌসুমে পিএসজির হয়ে আট গোল করেছিলেন কিলিয়ান এমবাপ্পে। এর আগে ২০১৭-১৮ মৌসুমে সেভিয়ার হয়ে আট গোল করেন উইসাম বেন ইয়াদের এবং ২০০১-০২ মৌসুমে জুভেন্টাসের হয়ে আট গোল করেছিলেন ডেভিদ ত্রেজগুয়েত।

এছাড়া চ্যাম্পিয়নস লিগে চতুর্থ খেলোয়াড় হিসেবে ৮০ গোল পার করলেন বেনজেমা। ৮২ গোল করা বেনজেমার সামনে আছে আরও তিন ফুটবলার। তারা হলেন; রবের্ত লেভানডোভস্কি (৯২ গোল), লিওনেল মেসি (১২৫ গোল) এবং ক্রিস্টিয়ানো রোনালদো (১৪১ গোল)।

বাংলাদেশ সময়: ১৫০৩ ঘণ্টা, এপ্রিল ০৭, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।