ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ফুটবল

টাইব্রেকারে ভালেন্সিয়াকে হারিয়ে চ্যাম্পিয়ন বেতিস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩১ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০২২
টাইব্রেকারে ভালেন্সিয়াকে হারিয়ে চ্যাম্পিয়ন বেতিস

দীর্ঘ ১৭ বছর পর কোপা দেল রে শিরোপা জিতে নিল রিয়াল বেতিস। নির্ধারিত ৯০ মিনিটে ১-১ ড্রয়ের পর অতিরিক্ত ৩০ মিনিটেও কোনো গোল না হওয়ায় ম্যাচ গড়ায় টাইব্রেকারে।

সেখানে ৫-৪ ব্যবধানে ভালেন্সিয়াকে হারিয়ে জয় তুলে নেয় বেতিস।

শনিবার রাতে সেভিয়ায় কোপা দেল রের ফাইনালে বোরহা ইগলেসিয়াসের গোলে শুরুতে এগিয়ে যায় বেতিস। এরপর সমতা টানেন ভালেন্সিয়ার হুগো দুরো। নির্ধারিত ও অতিরিক্ত সময় ১-১ সমতায় শেষ হলে টাইব্রেকারে ৫-৪ ব্যবধানে জিতে  তৃতীয়বারের মতো কোপা দেল রের শিরোপা জিতে বেতিস। সবশেষ ২০০৫ সালে শিরোপার দেখা পেয়েছিল দলটি। এর আগে ১৯৭৭ সালেও প্রতিযোগিতার চ্যাম্পিয়ন হয় তারা।

সেভিয়ায় ম্যাচ শুরুর একাদশ মিনিটেই এগিয়ে যায় বেতিস। এক্তর বেইয়েরিনের ক্রস থেকে হেডে জাল খুঁজে নেন ইগলেসিয়াস। ৩০তম মিনিটে সমতায় ফেরে ভালেন্সিয়া। সতীর্থের পাস ধরে ডি-বক্সে ঢুকে দারুণ শটে গোলরক্ষককে বোকা বানিয়ে বল জালে পাঠান দুরো। ১-১ ড্র’য়ে থেকেই বিরতিতে যায় দুই দল। দ্বিতীয়ার্ধে আর কেউ গোলের দেখা পায়নি। অতিরিক্ত সময় ফুরালেও ড্র নিয়েই টাইব্রেকারে গড়ায় ম্যাচটি। সেখানেই বাজিমাত করে রিয়াল বেতিস।  

কোপা দেল রের ইতিহাসে ২০১০ সালের পর দ্বিতীয়বারের মতো বার্সেলোনা বা রিয়াল মাদ্রিদ ছাড়া অনুষ্ঠিত হয়েছে ফাইনাল ম্যাচ। এই আসরে বার্সেলোনা শেষ ষোলো ও রিয়াল মাদ্রিদ বিদায় নেয় শেষ আট থেকে।

বাংলাদেশ সময়: ১১৩১ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।