ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ফুটবল

এভারটনকে হারিয়ে সিটির ঘাড়ে ফের লিভারপুলের নিঃশ্বাস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫৩ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০২২
এভারটনকে হারিয়ে সিটির ঘাড়ে ফের লিভারপুলের নিঃশ্বাস

লিগের মাঝ থেকেই ম্যানচেস্টার সিটি ও লিভারপুল তুমুল প্রতিদ্বন্দ্বিতা করছে। সর্বশেষ এভারটনকে ২-০ গোলে হারিয়ে সিটির সঙ্গে লিগ জমিয়ে রাখল ইয়র্গেন ক্লপের শিষ্যরা।

রোববার ইংলিশ প্রিমিয়ার লিগে ঘরের মাঠ অ্যানফিল্ডে স্বাগতিকদের হয়ে গোল করেন অ্যান্ড্রু রবার্টসন ও ডিভোক ওরিগি।  

যদিও লিগ শিরোপা নিশ্চিত করতে শেষ পাঁচ ম্যাচ জিতলেই চলবে সিটির। তবে এক ম্যাচে পয়েন্ট খোয়ালে আর লিভারপুল সব ম্যাচ জিতলে লিগ শিরোপা হাত ছাড়া হবে বর্তমান চ্যাম্পিয়নদের।

এদিন ঘরের মাঠে প্রথমার্ধে সুযোগ তৈরি করতে পারেনি সালাহ-মানেরা। তবে দ্বিতীয়ার্ধে আক্রমণে ধার বাড়িয়ে দ্রুত গোল আদায় করে নেয়। ৬২তম মিনিটে রবার্টসনের গোলে স্বস্তি ফিরে লিভারপুল ডাগ আউটে। ওরিগির সঙ্গে বল দেওয়া নেওয়া করে দুরের পোস্টে বল ঠেলে দেন সালাহ, সেখানে দৌড়ে গিয়ে বল জালে পাঠান রবার্টসন।

ম্যাচের ৮৫তম মিনিটে ওরিগির গোলে ব্যবধান বাড়ায় লিভারপুল। রবার্টসনের কর্নার বক্সের সামনে থেকে হেন্ডারসন হাওয়ায় তুলে দিলে বাইসাইকেল কিক নেন দিয়াজ, ঠিক ঠাক শট না হওয়ায় সামনে বাউন্স খেয়ে গোলমুখের দিকে গেলে হেডে জাল খুঁজে নেন ওরিগি।  

বাকি সময়ে আর ব্যবধান বাড়াতে পারেনি লিভারপুল। এভারটন পারেনি ব্যবধান কমাতে।

এই জয়ে ৩৩ ম্যাচে ৭৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানেই থাকল লিভারপুল। ৩২ ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে ১৮তম অবস্থানে এভারটন। লিভারপুলের সমান ম্যাচে ৮০ পয়েন্ট  নিয়ে শীর্ষে ম্যানচেস্টার সিটি।

বাংলাদেশ সময়: ০০৫০ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০২২
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।