ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ভিয়ারিয়ালের স্বপ্ন ভেঙে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে লিভারপুল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৪ ঘণ্টা, মে ৪, ২০২২
ভিয়ারিয়ালের স্বপ্ন ভেঙে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে লিভারপুল

চ্যাম্পিয়ন্স লিগে প্রথম লেগে পিছিয়ে থাকা ভিয়ারিয়াল দ্বিতীয় লেগে শুরুতেই ছন্দে ফিরেছিল। লিভারপুলের বিপক্ষে সমতাও টেনেছিল তারা।

কিন্তু ম্যাচের দ্বিতীয়ার্ধে সেই ছন্দ ধরে রাখতে পারেনি উনাই এমেরির দল। অপরদিকে দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে ফাইনাল নিশ্চিত করলো অল রেডসরা।

মঙ্গলবার (৩ মে) রাতে ভিয়ারিয়ালের মাঠে সেমিফাইনালের দ্বিতীয় লেগে ৩-২ ব্যবধানে জয়লাভ করে লিভারপুল। প্রথম লেগে ২-০ গোলে এগিয়ে থাকায় মোট ৫-২ ব্যবধানে থেকে ফাইনালে উঠল ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা। ম্যাচে ভিয়ারিয়ালের হয়ে গোল দু’টি করেন বোলায়ে দিয়া ও ফ্রান্সিস কোকেলিন। লিভারপুলের হয়ে তিনটি গোল আসে ফাবিনিয়ো, লুইস দিয়াস ও সাদিও মানের পা থেকে।

নিজেদের মাঠে শুরুটা রাঙাতে ভুলেনি ভিয়ারিয়াল। ম্যাচের তৃতীয় মিনিটেই এগিয়ে যায় তারা। বাঁ দিক থেকে দেওয়া পেরভিস এস্ত্তপিনানের ক্রস নিয়ন্ত্রণে নিয়ে বক্সে পাঠান এতিয়েন কেপুর। সেখান থেকে সহজেই জাল খুঁজে নেন দিয়া। ৪১তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে স্বাগতিকরা। কেপুকের ক্রস থেকে হেডে লক্ষ্যভেদ করেন কোকেলিন। দুই লিগ মিলিয়ে সমতায় থেকে প্রথমার্ধ শেষ করে উনাই এমেরির দল।

প্রথমার্ধে দারুণ ছন্দে থাকা ভিয়ারিয়ালকে বিরতির পর খুঁজেই পাওয়া যাচ্ছিলো না। লিভারপুলের আক্রমণাত্মক ফুটবলের কাছে খেই হারিয়ে ফেলে দলটি। ৬২তম মিনিটে ফাবিনিয়োর গোলে ব্যবধান কমায় লিভারপুল। মোহামেদ সালাহর পাস থেকে দারুণ শটে জাল খুঁজে নেন ব্রাজিলিয়ান এই মিডফিল্ডার। চার মিনিট পর অল রেডসের সমতায় ফেরান দিয়াস। ট্রেন্ট আলেকজান্ডার আরনল্ডের ক্রস থেকে হেডে লক্ষ্যভেদ করেন এই কলম্বিয়ান।

দুই লেগ মিলিয়ে এগিয়ে যাওয়া লিভারপুল ম্যাচেও এগিয়ে যায় ৭৪তম মিনিটে। ভিয়ারিয়াল গোলরক্ষক জেরোনিমো রুলির ভুলে বল পেয়ে যান সাদিও মানে। সুযোগ পেয়ে ফাঁকা জালে সহজেই বল পাঠান সেনেগালের এই ফরোয়ার্ড। শেষ পর্যন্ত প্রতিযোগীতা থেকে ছিটকে যায় জুভেন্টান, বায়ার্নকে বিদায় করে দেওয়া ভিয়ারিয়াল।

দ্বিতীয় সেমিফাইনালের দ্বিতীয় লেগে সান্তিয়াগো বার্নাব্যুতে বুধবার (৪ মে) রাতে ম্যানচেস্টার সিটিতে আতিথ্য দেবে রিয়াল মাদ্রিদ। প্রথম লেগে ৪-৩ ব্যবধানে এগিয়ে রয়েছে সিটিজেনরা।

বাংলাদেশ সময়: ০৯৩৩ ঘণ্টা, মে ০৪, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।