ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

ফুটবল

আগ্রাসন বন্ধ করুন, পুতিনকে বললেন পেলে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৬ ঘণ্টা, জুন ২, ২০২২
আগ্রাসন বন্ধ করুন, পুতিনকে বললেন পেলে

ব্রাজিলের ফুটবল কিংবদন্তদী পেলে বরাবর শান্তির পক্ষে। ইউক্রেনে রাশিয়ার আগ্রাসন বন্ধের আহ্বান জানিয়েছেন তিনি।

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে আহ্বান জানিয়ে তিনি তার সেনাবাহিনীকে ইউক্রেনে আগ্রাসন চালানো বন্ধ করার কথা বলেছেন।

পেলে পুতিনের কাছে একটি খোলা চিঠি লিখেছিলেন। এটি ইনস্টাগ্রামে পোস্ট করা হয় গতকাল ১ জুন ইউক্রেন বিশ্বকাপ প্লে অফ সেমিফাইনালে স্কটল্যান্ডের মুখোমুখি হওয়ার আগে। এতে তিনি লিখেছেন, আমি আজকের ম্যাচটিকে একটি অনুরোধ করার সুযোগ হিসাবে ব্যবহার করতে চাই: আগ্রাসন বন্ধ করুন।

এই চলমান যুদ্ধের কোন যুক্তি নেই। তিনি আরও লেখেন, এই সংঘাত বিদ্বেষপূর্ণ, অযৌক্তিক এবং এতে করে ব্যথা, ভয়, সন্ত্রাস ও যন্ত্রণা ছাড়া কিছুই আসে না ... যুদ্ধ শুধু জাতিতে জাতিতে বিভেদ করার জন্য রয়েছে, এবং এতে কোনো আদর্শ নেই। ক্ষেপণাস্ত্র নিক্ষেপ শিশুদের স্বপ্নকে সমাহিত করে, পরিবারকে ধ্বংস করে এবং নিরপরাধকে হত্যা করে বলেও উল্লেখ করেন তিনি।

রাশিয়ার ইউক্রেন আগ্রাসনের পর থেকে একের পর এক নিষেধাজ্ঞা জারি করে পশ্চিম দেশগুলো। দেশটির অর্থনীতিতে ধ্বস নামানোর হুঁশিয়ারি দিচ্ছে তারা। তবে থামতে নারাজ পুতিন ও ইউক্রেনের প্রেসিডেন্ট।

বাংলাদেশ সময়: ১২৪৬ ঘণ্টা, মে ০২, ২০২২
এআর
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।