ঢাকা, শনিবার, ২৯ শ্রাবণ ১৪২৯, ১৩ আগস্ট ২০২২, ১৪ মহররম ১৪৪৪

ফুটবল

অবৈধ খেলোয়াড় খেলিয়ে বিপাকে নৌবাহিনী

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৭ ঘণ্টা, জুন ৩০, ২০২২
অবৈধ খেলোয়াড় খেলিয়ে বিপাকে নৌবাহিনী

বঙ্গবন্ধু জাতীয় চ্যাম্পিয়নশিপে সেমিফাইনালে উঠেছিল বাংলাদেশ নৌবাহিনী দল। তবে অবৈধ খেলোয়াড় খেলানোর অভিযোগে শাস্তি হিসেবে বিদায় নিতে হয়েছে নৌবাহিনীকে।

ফলে কপাল খুলেছে ময়মনসিংহ জেলা ফুটবল দলের। নৌবাহিনীর স্থানে সেমিফাইনালে খেলবে তারা।

গ্রুপ ‘খ’ এর ম্যাচে ময়মনসিংহের বিপক্ষে অবৈধ ফুটবলার খেলিয়েছিল নৌবাহিনী। তারা জিতেছিল ১-০ গোলে।

ম্যাচের পর একজন খেলোয়াড় নিয়ে অভিযোগ তোলে ময়মনসিংহ জেলা দল। তাদের অভিযোগ ওই খেলোয়াড় টুর্নামেন্টের প্রথম রাউন্ডে বিকেএসপিতে খেলেছেন। বাইলজ অনুযায়ী এক দলে খেলা কেউ অন্য দলে খেলতে পারবেন না।

চূড়ান্ত পর্বের গ্রুপ ম্যাচ শেষে সেমিফাইনালের আগে বৃহস্পতিবার (৩০ জুন) সকালে বাফুফের ডিসিপ্লিনারি কমিটির ভার্চুয়াল সভায় অবৈধ ফুটবলার খেলানো নিয়ে আলোচনা হয় এবং ময়মনসিংহের অভিযোগ প্রমাণিত হয়েছে। যে কারণে ওই ম্যাচে ময়মনসিংহকে ৩-০ গোলে বিজয়ী ঘোষণা করলে বাংলাদেশ নৌবাহিনী সেমিফাইনাল থেকে বাদ পড়ে যায়।

ওই ফুটবলার ও বাংলাদেশ নৌবাহিনীকে সতর্ক করে দিয়েছে বাফুফের ডিসিপ্লিনারি কমিটি।

জাতীয় চ্যাম্পিয়নশিপের গ্রুপভিত্তিক ২০ ম্যাচ হয়েছে মাদারীপুর আচমত আলী খান স্টেডিয়ামে। দুটি সেমিফাইনাল ও ফাইনাল হবে কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোহাম্মদ মোস্তফা কামাল স্টেডিয়ামে।

বাংলাদেশ সময়: ১৯১৭ ঘণ্টা, জুন ৩০, ২০২২
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa