ঢাকা, শুক্রবার, ১৫ আশ্বিন ১৪২৯, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৩ রবিউল আউয়াল ১৪৪৪

ফুটবল

অহেতুক ডাইভ দেওয়ায় সমালোচনা, পাল্টা জবাব নেইমারের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩১ ঘণ্টা, জুলাই ২৬, ২০২২
অহেতুক ডাইভ দেওয়ায় সমালোচনা, পাল্টা জবাব নেইমারের

সামান্য বাধা পেয়ে মাঠে গড়াগড়ি করা বা বড় ধরনের আঘাত পাওয়ার 'অভিনয়' করার কারণে প্রায়ই সমালোচনার মুখে পড়েন নেইমার জুনিয়র। সেই ২০১৮ বিশ্বকাপ থেকেই ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের এমন কাণ্ড-কীর্তিতে হাসিঠাট্টা হয়ে আসছে।

এমনকি গতকাল প্রাক-মৌসুম প্রস্তুতি ম্যাচেও একই কাণ্ড ঘটিয়েছেন তিনি। এ নিয়ে তুমুল সমালোচনার পর পাল্টা জবাব দিলেন পিএসজি ফরোয়ার্ড।

গতকাল জাপান সফরের শেষ ম্যাচে গাম্বা ওসাকার মুখোমুখি হয়েছিল পিএসজি। ম্যাচটি ৬-২ গোলে জিতে নিয়েছে প্যারিসিয়ানরা। ম্যাচে জোড়া গোল করেছেন নেইমার। কিন্তু অকারণ গড়াগড়ির কারণে সমালোচিতও হয়েছেন তিনি। ম্যাচের ৩১ মিনিটে বাঁ প্রান্তে বল নিয়ে বক্সে ঢুকে পড়েন নেইমার। ওসাকার ডিফেন্ডার মিউরা বাধা দিতে গেলে নেইমার তাকে ডজ দেওয়ার চেষ্টা করেন। মিউরা নিজে অবশ্য পড়ে যাওয়ার আগে বাঁ পা দিয়ে বলের দখল নেওয়ার চেষ্টা করেন। কিন্তু পারেননি। বরং তার পা গিয়ে লাগে নেইমারের ডান পায়ে। সামান্য ছোঁয়া লাগলেও নেইমার এমনভাবে শূন্যে লাফিয়ে পড়ে যান, যেন খুব ব্যথা পেয়েছেন তিনি।

নেইমারের ডাইভ দেখে আম্পায়ার পেনাল্টির বাঁশি বাজান। যদিও রিপ্লেতে দেখা যায়, কোনোমতেই পেনাল্টির সিদ্ধান্ত দেওয়ার মতো কিছু ঘটেনি। নির্বিকার নেইমার নিজেই স্পটকিক থেকে গোল করেন। প্রাক-মৌসুমে এটাই আবার তার প্রথম গোল। ৬০তম মিনিটে অবশ্য আরও একটি গোল করেছেন তিনি। কিন্তু ওই এক ডাইভে তার তুমুল সমালোচনা চলছে সামাজিক যোগাযোগের মাধ্যমে। কেউ কেউ খোঁচা দিয়ে একে 'বিশ্বমানের ডাইভ' বলছেন, তো কেউ বলছেন 'সুইমিং পুলের ডাইভ'। কেউ বলছেন, 'সামান্য ছোঁয়ায় এভাবে পড়ে যাওয়ার কি দরকার, ম্যাচ তো এমনিতেই জিতে যাচ্ছিলো। ' 

তবে এতকিছুর পরও চুপ ছিলেন নেইমার। কিন্তু 'গ্লোবো এস্পোর্তে'র এক অফিসিয়াল টুইট পোস্টের পর আর চুপ থাকতে পারেননি তিনি। ওই টুইটে 'গ্লোবো' লিখেছে, 'পেনাল্টির শিকার নেইমার, ধরা যাক এটা ভূতের কাজ। ' জবাবে নেইমার দাবি করেছেন তাকে স্পর্শ করা হয়েছিল এবং পেনাল্টির বাঁশি বাজানো ঠিকই ছিল। এমনকি সমালোচকদের তিনি 'এমন লোকজন যারা কোনোদিন ফুটবলে কিক দিয়েও দেখেনি' বলে অভিহিত করেছেন। নিজের অফিসিয়াল টুইটার একাউন্টে একটি ব্যাঙ্গাত্মক ছবিও পোস্ট করেছেন নেইমার।

এদিকে পিএসজির প্রাক-মৌসুম প্রস্তুতি শেষ। নতুন মৌসুম শুরুর আগে চ্যাম্পিয়নস ট্রফির ফাইনেল নঁতের মুখোমুখি হবে ফরাসি লিগের বর্তমান চ্যাম্পিয়নরা।

বাংলাদেশ সময়: ১৬৩১ ঘণ্টা, জুলাই ২৬, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa