ঢাকা, শুক্রবার, ১৫ আশ্বিন ১৪২৯, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৩ রবিউল আউয়াল ১৪৪৪

ফুটবল

শেখ জামালের সঙ্গে ড্র করে স্বাধীনতার অবনমন

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৩ ঘণ্টা, জুলাই ২৬, ২০২২
শেখ জামালের সঙ্গে ড্র করে স্বাধীনতার অবনমন

প্রিমিয়ার লিগের এবারের আসরে নিজেদের অস্তিত্ব টিকিয়ে রাখতে লড়াই করেছিল স্বাধীনতা ক্রীড়া সংঘ। কাগজে কলমে নিজেদের টিকিয়ে রাখার সম্ভাবনা ছিল শেখ জামালের বিপক্ষে।

কিন্তু আজ মঙ্গলবার (২৬ জুলাই) শেখ জামালের বিপক্ষে ২-২ গোলে ড্র করে বিপিএলে টিকে থাকার আশা শেষ হয়ে গেল স্বাধীনতার।  

এক ম্যাচ বাকি থাকতেই প্রিমিয়ার লিগ থেকে চ্যাম্পিয়নশিপ লিগে নেমে গেছে দলটি। অথচ এবারই দলটি চ্যাম্পিয়নশিপ লিগ থেকে বাংলাদেশ প্রিমিয়ার লিগে উঠেছিল। এক আসর খেলেই আবার আগের জায়গায় চলে গেলো তারা।

শেখ জামালের বিপক্ষে ৪৯ মিনিটের মধ্যে ২-০ এগিয়ে যায় স্বাধীনতা। কিন্তু পিছিয়ে গিয়েও শেষ পর্যন্ত দারুণ লড়াইয়ে ২-২ গোলে ম্যাচ ড্র করে মাঠ ছেড়েছে শেখ জামাল।

এই ড্রয়ে ২১ ম্যাচে ১০ পয়েন্ট হলো স্বাধীনতা ক্রীড়া সংঘের। বাকি ম্যাচ জিতলেও তারা টেবিলের নিচে পড়ে থাকবে। ১২ দলের মধ্যে ১২তম হয়ে ক্লাবটি বিদায় জানালো প্রিমিয়ার লিগকে।

ম্যাচের ২৬তম মিনিটে ইকবাল হোসেনের গোলে এগিয়ে গিয়েছিল স্বাধীনতা ক্রীড়া সংঘ। ৪৯তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন জিল্লুর রহমান। ৬৯তম মিনিট পর্যন্ত দুই গোলে এগিয়েছিল স্বাধীনতা ক্রীড়া সংঘ।

তখন মনে হয়েছিল অপেক্ষাকৃত শক্তিশালী দলকে হারিয়ে শেষ রাউন্ড পর্যন্ত আশা বাঁচিয়ে রাখতে পারবে তারা। কিন্তু শেষ পর্যন্ত সেটা আরে পারেনি। শেখ জামাল ৭০তম মিনিটে ব্যবধান কমায় ওতাবেগের গোলে এবং ইনজুরি সময়ে সমতা আনে নাইজেরিয়ান চিজুকের গোলে।

বাংলাদেশ সময়: ১৯৪২ ঘণ্টা, জুলাই ২৬, ২০২২
এআর/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa