ঢাকা, রবিবার, ১৭ আশ্বিন ১৪২৯, ০২ অক্টোবর ২০২২, ০৫ রবিউল আউয়াল ১৪৪৪

ফুটবল

আর্জেন্টাইন ডিফেন্ডারকে চড়া দামে কিনলো ইউনাইটেড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৯ ঘণ্টা, জুলাই ২৭, ২০২২
আর্জেন্টাইন ডিফেন্ডারকে চড়া দামে কিনলো ইউনাইটেড

গ্রীষ্মের দলবদলে বড় চমক উপহার দিল ম্যানচেস্টার ইউনাইটেড। আয়াক্স থেকে আর্জেন্টাইন ডিফেন্ডার লিসান্দ্রো মার্তিনেসকে ৬৭ মিলিয়ন ইউরোয় (৫৭ মিলিয়ন পাউন্ড) কিনলো রেড ডেভিলরা।

 

মূলত ইউনাইটেডের নতুন কোচ এরিক টেন হাগের পছন্দেই মার্তিনেসের এই দলবদল। ২০১৯ সালে আয়াক্সে যোগ দিয়েছিলেন মার্তিনেস; ওই সময় ডাচ জায়ান্টদের কোচ ছিলেন টেন হাগ।  

ইউনাটেডের সঙ্গে মার্তিনেস ৫ বছরের চুক্তিতে স্বাক্ষর করেছেন। অর্থাৎ ২০২৭ সাল পর্যন্ত ওল্ড ট্রাফোর্ডে থাকবেন তিনি। সেই সঙ্গে চুক্তির মেয়াদ আরও এক বছর বাড়ানোর সুযোগ থাকছে।  

আর্জেন্টিনার ক্লাব দিফেন্সা ওয়াই জাস্তিসিয়া থেকে ২০১৯ সালে ৬.৩ মিলিয়ন পাউন্ড ট্রান্সফার ফি'তে আয়াক্সে পাড়ি জমান মার্তিনেস। এরপর ক্লাবটির জার্সিতে ১২০ ম্যাচ খেলেছেন তিনি। ২০১৯ সালের মার্চে আর্জেন্টিনা জাতীয় দলের হয়ে অভিষেক হওয়ার পর থেকে এখন পর্যন্ত ৭টি ম্যাচ খেলেছেন তিনি। এমনকি ২০২১ কোপা আমেরিকার শিরোপাজয়ী দলের হয়েও এক ম্যাচে মাঠে নেমেছিলেন ২৪ বছর বয়সী এই ডিফেন্ডার।  

টেন হাগের অধীনে আয়াক্সে খেলে ২০২১ ও ২০২২ সালে নেদারল্যান্ডসের ঘরোয়া শীর্ষ লিগের দুটি শিরোপা জেতার স্বাদ পান মার্তিনেস। ২০২১ সালে ডাচ কাপও জেতে আয়াক্স। ২০২১-২২ মৌসুমে আয়াক্সের বর্ষসেরা খেলোয়াড় নির্বাচিত হন মার্তিনেস।  

বাংলাদেশ সময়: ২১৫৮ ঘণ্টা, জুলাই ২৭, ২০২২
এমএইচএম 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa