ঢাকা, রবিবার, ১৬ আশ্বিন ১৪২৯, ০২ অক্টোবর ২০২২, ০৫ রবিউল আউয়াল ১৪৪৪

ফুটবল

রোমারিওকে ছুঁয়ে ফেললেন মেসি 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১২ ঘণ্টা, আগস্ট ৭, ২০২২
রোমারিওকে ছুঁয়ে ফেললেন মেসি 

ফরাসি লিগ ওয়ানের এ মৌসুমে পিএসজির প্রথম ম্যাচেই জোড়া গোল করেছেন লিওনেল মেসি। এর মধ্যে দ্বিতীয় গোলটি রীতিমতো চোখ ধাঁধানো, যা বহুদিন ফুটবলভক্তদের স্মৃতিতে সংরক্ষিত থাকবে।

ওভারহেড কিকে করা গোলটি করে আর্জেন্টাইন ফরোয়ার্ড ইতিহাসেও জায়গা করে নিয়েছেন।

ক্লেহমোঁর বিপক্ষে গতকাল শনিবার রাতে ৫-০ গোলের বিশাল জয় নিয়ে মৌসুম শুরু করেছে পিএসজি। ম্যাচের শেষ দুই গোল আসে মেসির পা থেকে। দ্বিতীয় গোলটি আবার ব্রাজিলিয়ান কিংবদন্তি রিভালদোর একটি গোলের সঙ্গে তুলনা করা হচ্ছে। লিয়ান্দ্রো পারেদেসের উঠিয়ে দেওয়া পাসে বল বুক দিয়ে ঠেকিয়ে, গোলকিপারের মাথার ওপর দিয়ে বাইসাইকেল কিকের মতো শটে লক্ষ্যভেদ করেন মেসি।  

ক্যারিয়ারে প্রথমবারের মতো ওভারহেড কিকে গোলের দেখা পেলেন মেসি। 'খুদে ফুটবল জাদুকর'-এর এটি ক্যারিয়ারের ৭৭২তম গোল। সমানসংখ্যক গোলের মালিক ব্রাজিলিয়ান কিংবদন্তি রোমারিও। ইতিহাসের সবচেয়ে বেশি গোলের মালিকদের তালিকায় দুজনেরই অবস্থান এখন তৃতীয়।  

ইন্টারন্যাশনাল ফেডারেশন অব ফুটবল হিস্টোরি অ্যান্ড স্ট্যাটিস্টিকস  (আইএফএফএইচএস)-এর তালিকা অনুযায়ী সবচেয়ে বেশি ক্যারিয়ার গোলের মালিক ক্রিস্টিয়ানো রোনালদো। পর্তুগিজ উইঙ্গারের মোট ক্যারিয়ার গোল ৮১৫টি। দ্বিতীয় স্থানে আছেন অস্ট্রীয় কিংবদন্তি ইউসেফ বিকান; যার মোট গোলসংখ্যা ৮০৫টি। তালিকার তিনে অবস্থান ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলের (৭৬৭)।

এদিকে মেসির ওভারহেড কিকে গোলের প্রতিক্রিয়ায় পিএসজি কোচ ক্রিস্তফ গালতিয়ের বলেন, 'এটাই মেসি। আর কিছু বলার নেই। আমরা সবাই জানি সে কি করতে পারে। সে ১৭ বছর ধরে সর্বোচ্চ পর্যায়ে খেলছে। গত মৌসুমটা তার জন্য খারাপ গেছে, কারণ সে মানিয়ে নিতে শুরু করেছিল। কিন্তু এর আগের প্রতি মৌসুমে সে কমপক্ষে ৩০টি করে গোল করেছে। তবে এবার সে পুরোপুরি প্রস্তুত। সে নিজের পরিবার নিয়ে এবং দলের সঙ্গে খাপ খাইয়ে নিয়েছে। সামনে যে দারুণ একটা মৌসুম কাটাবে সে তাতে কোনো সন্দেহ নেই। '

বাংলাদেশ সময়: ২১১১ ঘণ্টা, আগস্ট ০৭, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa