ঢাকা, বুধবার, ২০ আশ্বিন ১৪২৯, ০৫ অক্টোবর ২০২২, ০৮ রবিউল আউয়াল ১৪৪৪

ফুটবল

মেসি হাসলে, দলও হাসে: পিএসজি কোচ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০০ ঘণ্টা, আগস্ট ১২, ২০২২
মেসি হাসলে, দলও হাসে: পিএসজি কোচ

বার্সেলোনা ছেড়ে পিএসজিতে পাড়ি জমানোর পর নিজের স্বাভাবিক ছন্দ হারিয়ে ফেলেন লিওনেল মেসি। প্যারিসে নিজের প্রথম মৌসুমটা ভুলেই থাকতে চাইবেন আর্জেন্টাইন ফরোয়ার্ড।

তবে নতুন মৌসুমের শুরুতেই হাসি ফুটেছে তার মুখে। যা দেখে আনন্দে আত্মহারা পিএসজি কোচ ক্রিস্তফ গালতিয়ের।  

মেসির প্রশংসায় পঞ্চমুখ গালতিয়ের বলেন,'সবসময় হাসি থাকে তার মুখে। অন্য খেলোয়াড়দের জন্য সে (মেসি) সব সময় অনুপ্রেরণা। তাকে মাঠে দেখা, তাকে হ্যালো বলাটা উপভোগ করি আমি। কারণ সে উদাহরণ তৈরি করে। অন্য সবার জন্য দারুণ উদাহরণ মেসি। ’

গত মৌসুমে ফরাসি লিগ ওয়ান জিতলেও কাঙ্ক্ষিত সাফল্য তথা চ্যাম্পিয়নস লিগে জিততে পারেনি পিএসজি। তাই মাউরিসিও পচেত্তিনোকে সরিয়ে গালতিয়েরকে কোচের দায়িত্ব দিয়েছে ফরাসি জায়ান্টরা। দায়িত্ব নিয়েই দলকে ঢেলে সাজিয়েছেন তিনি। দলের সবার মধ্যে যোগসূত্র তৈরি করার পাশাপাশি আক্রমণভাগকে নিজের মতো করে গোছাতে শুরু করেছেন তিনি। আর তার এই পরিকল্পনায় মেসি থাকছেন অগ্রভাগে। সাবেক বার্সা তারকা নিজেও নতুন পরিকল্পনার সঙ্গে খাপ খাইয়ে নিতে শুরু করেছেন। তাই দলের সেরা খেলোয়াড়টিকে নিয়ে বাড়তি উচ্ছ্বাস গালতিয়েরের।

পিএসজির এখনকার দলটিতে মেসির গুরুত্ব কতটা তা বোঝাতে গালতিয়ের বলেন,'সে (মেসি) ক্লাব পর্যায়ে সবকিছু জিতেছে, শুধু বিশ্বকাপটা এখনও জয় করতে পারেনি। ব্যক্তিগত পুরস্কারও জিতেছে অনেক। তারপরও সে সন্তুষ্ট নয়। কারণ সে আরও অনেক দূর যেতে চায়। আমি মনে করি লিও (মেসি) হাসলে, দলও হাসে। '

পিএসজির জার্সিতে প্রথম মৌসুমে ৩৪ ম্যাচ খেলে ১১ গোল করেছেন মেসি। এছাড়া সতীর্থদের দিয়ে করিয়েছেন আরও ১৪টি। তবে এ মৌসুমের শুরুটা দুর্দান্ত হয়েছে তার। এখন পর্যন্ত দুই ম্যাচ খেলে করেছেন তিন গোল। শুরুর এ পারফরম্যান্স তার কাছ থেকে পুরো মৌসুমেই চাইবেন গালতিয়ের।

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, আগস্ট ১২, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa