ঢাকা, রবিবার, ১৭ আশ্বিন ১৪২৯, ০২ অক্টোবর ২০২২, ০৫ রবিউল আউয়াল ১৪৪৪

ফুটবল

বেনজেমার হাতে ব্যালন ডি’অর দেখতে চান এমবাপ্পে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৪ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২২
বেনজেমার হাতে ব্যালন ডি’অর দেখতে চান এমবাপ্পে

ব্যালন ডি’অরের ৩০ জনের তালিকায় স্থান পাননি কিলিয়ান এমবাপ্পের দুই ক্লাব সর্তীথ লিওনেল মেসি এবং নেইমার। তবে এই সংক্ষিপ্ত তালিকায় আছেন প্যারিস সেইন্ট জার্মেইয়ের ফরাসি তারকা।

তবে নিজেকে এবারের ব্যালন ডি’অরের যোগ্য দাবিদার মানছেন না এমবাপ্পে। তার মতে এবারের ব্যালন ডি’অরের যোগ্য দাবিদার আরেক ফরাসি তারকা করিম বেনজেমা।

রিয়াল মাদ্রিদের হয়ে এবারের মৌসুমটা স্বপ্নের মত কেটেছে বেনজেমার। লিগ শিরোপার পাশাপাশি জিতেছেন চ্যাম্পিয়ন্স লিগও। এখানেই বেনজেমা পার্থক্য গড়ে দিয়েছেন বলে মনে করেন এমবাপ্পে। ফ্রান্সের সংবাদমাধ্যম লেকিপ–কে দেওয়া সাক্ষাৎকার এমবাপ্পে বলেছেন, ‘করিম বেনজেমা ৩৪ বছর বয়সে ক্যারিয়ারের সেরা মৌসুম পার করেছেন। চ্যাম্পিয়ন্স লিগ জিতেছে, মূলত ব্যালন ডি’অর জয়ে এই শিরোপাই পার্থক্য গড়ে দেয়। তার হাতে এবার ব্যালন ডি’অর না উঠলে এই পুরস্কারের প্রতি আজীবনের জন্য আমার বিশ্বাস উঠে যাবে। ’

ব্যালন ডি’অর ট্রফি বেনজেমার হাতে দেখলেও নিজেকে সেরা তিনে রাখছেন এই ফরাসি তারকা। তার সঙ্গে সেনেগালের তারকা ফুটবলার সাদিও মানেকেও সেরা তিনে রাখছেন এমবাপ্পে।

ব্যালন ডি’অরে ৩০ জনের সংক্ষিপ্ত তালিকায় সবচেয়ে বেশি ৬ জন খেলোয়াড় রিয়াল মাদ্রিদের। তিনি রিয়াল মাদ্রিদকে আখ্যা দিয়েছেন ব্যালন ডি’অর জয়ী খেলোয়াড় তৈরি করার কারখানা হিসেবে। তবে ব্যালন ডি’অর জিততে হলে রিয়াল মাদ্রিদেই খেলতে হবে, তা মনে করেন না এমবাপ্পে। তার বিশ্বাস পিএসজির হয়েই ব্যালন ডি’অর জিতবেন।

শিগগিরই এই পুরস্কার জিততে চান এমবাপ্পে, ‘আমি সব সময়ই যত দ্রুত সম্ভব ব্যালন ডি’অর জিততে চেয়েছি। স্বীকার করতে কোনো দ্বিধা নেই, আমি এটা জিততেই চাই। তবে আমার মনে হয় প্রথমবার এই ট্রফি জয় একটু কঠিন। ’

বাংলাদেশ সময়: ১৭১৩ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২২
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa