ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ফুটবল

কাদিসের মাঠে গোল উৎসব করে শীর্ষে বার্সা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২২১ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০২২
কাদিসের মাঠে গোল উৎসব করে শীর্ষে বার্সা

দারুণ ফর্ম বজায় রাখলো বার্সেলোনা। এবার কাদিসের বিপক্ষে রীতিমতো গোল উৎসব করল কাতালান জায়ান্টরা।

এমন বড় বয়ে পয়েন্ট টেবিলের শীর্ষেও উঠলো জাভি হার্নান্দেসের দল।

কাদিসের মাঠে আজ লা লিগার ম্যাচে ৪-০ গোলে জিতেছে বার্সা। ফ্রাঙ্কি ডি ইয়ংয়ের গোলে সফরকারীরা এগিয়ে যাওয়ার পর ব্যবধান দ্বিগুণ করেন পোলিশ স্ট্রাইকার রবার্ট লেভানদোভস্কি। এরপর দলের বড় জয় নিশ্চিত করেন আনসু ফাতি ও উসমান দেম্বেলে।

এর আগে কাদিসের বিপক্ষে সর্বশেষ চার ম্যাচের একটিতেও জয় পায়নি বার্সা। শক্তি-সামর্থ্যের দিক থেকে অনেক পিছিয়ে থাকা একটি দলের বিপক্ষে বার্সার মতো ক্লাবের এমন পরিসংখ্যান মোটেই মানানসই নয়। কিন্তু সত্যিটা হচ্ছে, শেষ চারবারের দেখায় ২ ম্যাচে ড্র আর ২ ম্যাচে হার দেখেছে বার্সা।  

তিন দিন পরেই চ্যাম্পিয়নস লিগে বায়ার্ন মিউনিখের মুখোমুখি হবে বার্সা। এজন্যই আজ কাদিসের বিপক্ষে লেভা, দেম্বেলের মতো মূল খেলোয়াড়দের বেঞ্চে রেখে একাদশ সাজান জাভি। মাঠের খেলায়ও এই পরিবর্তন প্রভাব ফেলে। প্রথমার্ধে বলার মতো কোনো আক্রমণ করতে পারছিল না তারা। বার্সার আক্রমণ ঠেকিয়ে কাদিসের রক্ষণও রাখে দারুণ ভূমিকা।  

দ্বিতীয়ার্ধে অবশ্য দারুণভাবে ঘুরে দাঁড়ায় বার্সা। ৫৫তম মিনিটে ডি ইয়ং লক্ষ্যভেদ করেন। ডানদিকের বাইলাইন থেকে গোলমুখে শট নেন গাভি; গোলরক্ষক শুরুতে ঠেকিয়ে দিলেও বল চলে যায় ডি ইয়ংয়ের পায়ে। সহজ সুযোগ হেলায় নষ্ট করেননি ডাচ মিডফিল্ডার। এরপরই আক্রমণের ধার বাড়াতে ফেররান তরেস, গাভি ও মেমফিস ডিপাইকে তুলে দেম্বেলে, পেদ্রি ও লেভাকে নামান জাভি।  

বদলি হিসেবে নেমেই গোলের দেখা পান দুর্দান্ত ফর্মে থাকা লেভা। রাফিনিয়ার ডান দিক থেকে নেওয়া শট ঝাঁপিয়ে ঠেকান গোলরক্ষক, কিন্তু বল হাত থেকে ফসকে যায়। রক্ষণের জটলায় থাকা আলগা বলটি ক্ষিপ্রগতিতে জালে পাঠিয়ে দেন পোলিশ স্ট্রাইকার। এ মৌসুমে বার্সার হয়ে টানা পাঁচ ম্যাচে গোল পেলেন তিনি। লা লিগায় তাঁর গোলসংখ্যা এখন পর্যন্ত ৬টি এবং সবমিলিয়ে ৯টি।  

৮২তম মিনিটে অনাকাঙ্ক্ষিত এক ঘটনায় খেলা বন্ধ রাখা হয়। দর্শক সারিতে একজন গুরুতর অসুস্থ হয়ে পড়ায় প্রায় ২০ মিনিট রেফারি ও খেলোয়াড়রা মাঠেই দাঁড়িয়ে থাকেন। এরপর মাঠ ছাড়েন খেলোয়াড়রা। প্রায় এক ঘণ্টা পর ফের খেলা শুরু হয়। আর এবার ফিরেই গোলের দেখা পায় বার্সা। আগুয়ান গোলরক্ষককে বোকা বানিয়ে বাঁদিকে থাকা ফাতির দিকে বল পাঠিয়ে দেন লেভা' ফাঁকা জালে বল জড়িয়ে দেন স্প্যানিশ ফরোয়ার্ড।  

এরপর যোগ করা সময়ে ব্যবধান ৪-০ করেন দেম্বেলে। এবারও অ্যাসিস্ট লেভার। তাঁর পাস ধরেই বক্সে ঢুকে লক্ষ্যভেদ করেন ফরাসি ফরোয়ার্ড।  

৫ ম্যাচে ৪ জয় ও ১ ড্রয়ে ১৩ পয়েন্ট নিয়ে শীর্ষে ফিরেছে বার্সা। এক ম্যাচ কম খেলা রিয়াল মাদ্রিদ ৪ জয়ে ১২ পয়েন্ট নিয়ে আছে দ্বিতীয় স্থানে। আর কাদিস ৫ ম্যাচ খেলেও পয়েন্টের খাতা খুলতে না পারায় আছে একদম নিচে।

বাংলাদেশ সময়: ০২১৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।